হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬

প্রকাশিত: জুলাই ২৩, ২০২১; সময়: ৯:২৭ অপরাহ্ণ |
হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের স্টোর থেকে ভুয়া চালানের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের কোতোয়ালি থানায় নিয়েছে পুলিশ।

শুক্রবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে অক্সিজেন সিলিন্ডার পাচার চক্রের সদস্য সন্দেহে তিনটি ট্রাকের চালক ও হেলপারকে আটক করেন হাসপাতালের কর্মচারীরা। পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয় তাদের। এ সময় অক্সিজেন সিলিন্ডার নিতে আসা ট্রাকগুলো জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯) ও মো. সুজন হোসেন (২৯) এবং হেলপার সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) ও আশিক রায় (২৮)। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলায়। আটক হওয়া ট্রাকচালকদের একজন সুজন হোসেন। হাসপাতালের কর্মচারীরা তাদের আটক করার আগ মুহূর্তে ঘটনার বিষয়ে পুলিশকে জানান তিনি।

সুজন জানান, অক্সিজেন সিলিন্ডার পরিবহনের জন্য দিনাজপুর ট্রাক শ্রমিক ইউনিয়নের মাধ্যমে তিনটি ট্রাক ভাড়া করেন রেজাউল নামে এক ব্যক্তি। ৪০ হাজার টাকার বিনিময়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে তা মহাখালীতে পৌঁছে দেওয়ার চুক্তি হয়। হাসপাতালের গেটে আসার পর রেজাউল নামে ওই ব্যক্তিকে ফোন দিলে তিনি অক্সিজেন আনা-নেওয়ার পয়েন্টে ট্রাক আনতে বলেন এবং একটি নম্বর দিয়ে সেখানে ৩ হাজার টাকা পাঠাতে বলেন। আমরা টাকাগুলো পাঠানোর পর থেকে ওই নম্বরে আর যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। যে নম্বরে টাকা পাঠানো হয়েছে সেটিও বন্ধ রয়েছে।

এদিকে ট্রাকচালক হাবিলের কাছ থেকে জব্দ করা বুকিং চালানে দেখা গেছে, রেজাউল নাম উল্লেখ করা এক ব্যক্তি অক্সিজেন সিলিন্ডার রংপুর থেকে ঢাকায় পরিবহনের জন্য ৪০ হাজার টাকায় ট্রাক ভাড়া করেছেন। চালানে ট্রাকচালকের ফোন নম্বর থাকলেও রেজাউলের কোনো নম্বর ছিল না। শুক্রবার সকালে দিনাজপুর থেকে তিনজন চালক ও তিনজন হেলপার ট্রাকসহ রংপুরের উদ্দেশ্যে রওনা হন। বেলা আড়াইটার দিকে তারা রমেক হাসপাতাল চত্বরে পৌঁছান।

এ ঘটনায় ছয়জনকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ। তিনি ঢাকা পোস্টকে জানান, অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা জানতে ট্রাকের চালক ও হেলপারসহ ছয়জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে মূল বিষয়টি উদঘাটন হবে বলে আশা করছি।

এ ব্যাপারে রমেক হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ইনচার্জ সাঈদ বাবু বলেন, শুক্রবার বিকেলে ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়। পরে কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে বিষয়টি পুলিশে জানানো হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এটি কোনো প্রতারক চক্রের ষড়যন্ত্র হতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

অন্যদিকে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম ঢাকা পোস্টকে জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। ট্রাক বুকিংকারী হিসেবে তার নাম থাকার বিষয়টি রহস্যজনক। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে