রংপুরে আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২০২

প্রকাশিত: জুলাই ২৩, ২০২১; সময়: ১:৪৮ অপরাহ্ণ |

পদ্মাটাইমস ডেস্ক : রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত আরও ২০২ জনকে শনাক্ত করা হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের চার জন, ঠাকুরগাঁওয়ের তিন জন, রংপুরের দুই জন এবং পঞ্চগড়ের একজন রয়েছেন।

এ সময়ে বিভাগে ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ৪৯ জন, রংপুরের ৪৭ জন, নীলফামারীর ৩৬ জন, পঞ্চগড়ের ২২ জন, ঠাকুরগাঁওয়ের ১৮ জন, গাইবান্ধার ১৪ জন এবং কুড়িগ্রাম ও লালমনিরহাটের ৮ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩৮ দশমিক ৪০ শতাংশ।

নতুন মারা যাওয়া ১০ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮০৭ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৫২ জন, রংপুরের ১৬৮ জন, ঠাকুরগাঁওয়ের ১৫৪ জন, নীলফামারীর ৫৯ জন, লালমনিরহাটের ৪৭ জন, পঞ্চগড়ের ৪৭ জন, কুড়িগ্রামের ৪২ জন ও গাইবান্ধার ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৮ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৩৮ হাজার ৮২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ৬৫৯ জন, রংপুরের ৮ হাজার ৫৪০ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৩৩৫ জন, গাইবান্ধার ৩ হাজার ২৮১ জন, নীলফামারীর ২ হাজার ৯৭৯ জন, কুড়িগ্রামের ২ হাজার ৮৪৮ জন, লালমনিরহাটের ২ হাজার ৩৯ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ১৩৯ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯৭ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকারঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে