জীবন বাঁচানোর জন্য মাস্ক পরতে হবে : প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১; সময়: ৭:০৯ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : ‘মাস্ক আমার সুরক্ষা সবার’ ক্যাম্পেইন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চ্যুয়াল সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নাটোর জেলায় ২০ লাখ মাস্ক বিনা মুল্যে বিতরন করা হবে। আসন্ন কোরবানী ঈদকে সামনে রেখে পশুর হাটে কোভিড-১৯ বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ‘মাস্ক আমার সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু হয়েছে। মাস্ক পরিধান করলে ৭০ থেকে ৮০ শতাংশ করোনা প্রতিরোধ করা সম্ভব। আইসিটি ডিভিশন সহ বিভিন্ন সংস্থা সাড়ে ৩ লাখ মানুষের মধ্যে ১০ সপ্তাহ ধরে জরিপ কার্যক্রম চালানো হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে জীবন ও জীবিকার ভারসাম্য বজায় রেখে অর্থনীতির চাকা সচল রাখতে টিকা গ্রহণের পাশাপাশি সঠিকভাবে মাস্ক পরিধানের কোন বিকল্প নেই।

তিনি বলেন, “করোনার মতো কোরবানিও একটি বাস্তবতা। করোনাকে ম্যানেজ করেই আমাদের চলতে হবে। করোনা ম্যানেজমেন্টের অংশই হলো মাস্ক পরা। আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। আমরা লজ্জা নিবারণের জন্য যেমন পোশাক পরি তেমনি করোনা থেকে জীবন বাঁচানোর জন্য মাস্ক পরতে হবে।

জীবন ও জীবিকা দুটোকেই রক্ষা করে দেশের সকল কার্যক্রম সচল রাখার জন্য এবং পরিবারের সকলকে সুরক্ষিত রাখতে আমাদেরকে সঠিক পদ্ধতিতে মাস্ক পরার অভ্যাস করতে হবে। সঠিক পদ্ধতিতে মাস্ক পরার অভ্যাস তৈরি করতে পারলে আমরা জীবনও রক্ষা করতে পারবো এবং জীবিকাকেও রক্ষা করতে পারবো।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতীয় হেল্পলাইন সেবা ৩৩৩ এর মাধ্যমে বিভিন্ন জরুরি সেবার পাশাপাশি খাদ্য সহায়তাও পৌঁছে দেওয়া হচ্ছে। এবার কোরবানির পশুর হাটে এ্যান্টিজেন টেস্টের ব্যবস্থাও করা হয়েছে।

শনিবার জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।

এই ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় জেলা ও পুলিশ প্রশাসনের প্রতিনিধি, জেলা প্রাণী সম্পদ, হাট ইজারাদার, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রায় আট’শ মানুষ অংশগ্রহন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে