বরিশালের ৩ হাসপাতালে ১৩ জনের মৃত্যু

প্রকাশিত: জুলাই ১৫, ২০২১; সময়: ১১:১১ am |

পদ্মাটাইমস ডেস্ক : বরিশাল বিভাগের ৩ হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৩ জন ও উপসর্গ নিয়ে ১০ জন মৃত্যুবরণ করেন। এ সময় আক্রান্ত শনাক্ত হয়েছে ৫০০ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৬১ শতাংশ।

বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

মৃতদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে ১০ জন, করোনায় আক্রান্ত ১ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এবং পিরোজপুর জেলার কাউখালী ও নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ২ জন মারা যান।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ১৯২ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪৯৮ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ঝালকাঠি জেলায় নতুন ৮৫ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩ হাজার ১০৬ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৪৫ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৫ জন।

পিরোজপুর জেলায় নতুন শনাক্ত হয়েছেন ৭১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪০৮ জন। ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৫৪ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ১২৯ জন।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ৫৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৯ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪২২ জন।

ভোলা জেলায় নতুন শনাক্ত হয়েছে ৪৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪১৬ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৬ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন।

বরগুনায় নতুন শনাক্ত হয়েছে ৪৬ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৯ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৪০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮১ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ২৮ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ২৭৯ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ১০৩ জনের করোনা পজিটিভ, ১৭৬ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ২০৩ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ১২৪ জন পজেটিভ ও ৬৩ জন করোনা নেগেটিভ শনাক্ত হয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে