যুবলীগ নেতার বিরুদ্ধে নারী ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: জুলাই ১৩, ২০২১; সময়: ৭:৫৯ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ শহরের নারী ঘি ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। পপি ঘোষ (২৮) নামের ওই নারী ব্যবসায়ীকে অসামাজিক কর্মকান্ডের প্রস্তাব দেয় পৌর যুবলীগ নেতা আবু মুসা। এতে সে রাজি না হলে তাকে নির্যাতন করা হয়।

গুরুতর আহত পপিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের এ কথা জানান পপি ঘোষ। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, নির্যাতনের শিকার পপি ঘোষ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি আমলে নেয়া হয়েছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গত রোববার (১০ জুলাই) রাতে শহরের বিএ কলেজ রোডস্থ ভাড়াটিয়া বাসায় আবু মুসার নেতৃত্বে ওই নারীর ওপর হামলা চালিয়ে মারধর করা হয় বলে অভিযোগ এনেছেন ওই নারী।

আবু মুসা সিরাজগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও শহরের আড্ডা ফাস্টফুডের মালিক।

হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতীতা নারী পপি ঘোষ জানান, ছেলে-মেয়ে নিয়ে দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জ শহরের বিএ রোডস্থ এলাকায় ভাড়া বাসায় বসবাস করছেন। ওই ভাড়াটিয়া বাসা থেকেই তিনি গত ৬ বছর ধরে সিরাজগঞ্জ শহরের বিভিন্ন হোটেল-রেস্টুরেন্ট ও ফাস্টফুডের দোকানে ঘি খুচরা ও পাইকারী বিক্রির ব্যবসা করতেন। এরই মধ্যে শহরের এসএস রোডস্থ আড্ডা ফাস্টফুডে ২ বছর ঘি সরবরাহ করতেন পপি। ব্যবসা করতে গিয়ে ওই প্রতিষ্ঠানের পরিচালক আবু মুসার সঙ্গে সম্পর্ক তৈরি হয়।

পপি অভিযোগ করে জানান, এক পর্যায়ে লোভ ও ভয়ভীতিসহ টাকার বিনিময়ে আমাকে যৌন কাজের প্রস্তাব দেন আবু মুসা। এজন্য প্রতি মাসে ৩০ হাজার টাকা দেয়ারও প্রস্তাব দেন। বিনিময়ে অন্য পুরুষদের সঙ্গে রাত যাপন করতে হবে। এ শর্তে রাজি হলে কষ্ট করে আর ঘি বিক্রি করতে হবে না বলেন মুসা।

তিনি আরও বলেন, এ প্রস্তাবে রাজি না হওয়ায় ভাড়াটিয়া বাসায় গিয়ে আমাকে ভয়ভীতি দেখানো হতো। এত কিছুর পরও আড্ডা ফাস্টফুডে ঘি বিক্রির ১০ হাজার টাকা পেতাম। সেই টাকা গুলোও আমাকে দেয়নি।

তিনি আরো জানান, বার-বার কুপ্রস্তাবে রাজি করতে ব্যর্থ হওয়ায় রোববার (১০ জুলাই) রাতে আবু মুসার ভাই খলিলের স্ত্রীকে নিয়ে শহরের বি.এ কলেজ রোডস্থ ভাড়াটিয়া বাসায় আবারও প্রস্তাব দিলে প্রত্যাক্ষান করায় মুসা ও তার ভাই খলিলের নেতৃত্বে আমার উপর হামলা চালিয়ে মারপিট করা হয়।

ঐ সময় আমি ও সন্তানরা আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে মুসা গংয়ের লোকজন দ্রুত পালিয়ে যায়। আহত অবস্থায় পপি ঘোষ সন্তানদের নিয়ে সিরাজগঞ্জ সদর থানায় হাজির হন। সেখানে আবু মুসা, তার ভাই খলিলের নাম উল্লেখ করে ৬/৮ জনের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগটি আমলে নিয়ে পুলিশ পপি ঘোষকে ভ্যানযোগে বাড়ীতে পৌছে দেন।

পরেরদিন সোমবার (১১ জুলাই) বুকের ব্যাথা বেশি হওয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন পপি ঘোষ নিরাপত্তাহীনতায় ভুগছেন। এজন্য তাঁর নিরাপত্তার জন্য সিরাজগঞ্জ পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

পপি ঘোষ অভিযোগ করে আরও বলেন, আড্ডা ফাস্টফুডের আডালে বিভিন্ন স্থান থেকে পতিতা এনে দেহ ব্যবসা চালিয়ে আসছেন আবু মুসা। প্রভাবশালী যুবলীগ নেতা হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে সাহস পান না। এই মুসা অনেক যুবতী নারীকে নানা প্রলোভন দেখিয়ে অবৈধ কাজে বাধ্য করেছেন।

প্রশাসনের ছত্র-ছায়ায় ওই অবৈধ কাজ গুলো করলেও তার আড্ডা ফাস্টফুডে কোন অভিযান চালানো হয় না। সবকিছু ম্যানেজ করেই এই ব্যবসা করছেন আবু মুসা। এ ঘটনাগুলো প্রশাসনের পক্ষ থেকে তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচারের দাবী জানান এই ভুক্তভোগী নারী।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক শামীমুল ইসলাম বলেন, বুকে ও শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্নিত নিয়ে সোমবার সকালে হাসপাতালে ভর্তি হন পপি ঘোষ। তার বুকে প্রচণ্ড ব্যথা হওয়ায় তাকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। বর্তমানে তিনি সার্জারী ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় সাহা বলেন, বিষয়টি আমরা শুনেছি। ওই নারীর সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত সিরাজগঞ্জ পৌর যুবলীগের সদস্য আবু মুসা জানান, ঘটনাটি ষড়যন্ত্র। আমাকে সামাজিক ভাবে হেয় করতেই এই ধরনের মিথ্যাচার করা হচ্ছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোাঃ একরামুল হক বলেন, যুবলীগ কখনোই কোন অনৈতিক কর্মকাণ্ডকে প্রশ্রয় দেয় না। যদি যুবলীগের কোন নেতা বা কর্মী এই ঘটনার সঙ্গে জড়িত থাকে, তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে