নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার পাওয়া মানুষদের খোঁজ নিলেন জেলা প্রশাসক

প্রকাশিত: জুলাই ১০, ২০২১; সময়: ৫:৩২ pm |

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : আশ্রয়ণ প্রকল্পের আওতায় নওগাঁ জেলার ১১টি উপজেলায় এক হাজার ৫৫৮গৃহহীন পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া দুর্যোগ সহনীয় গৃহ উপহার পেয়েছে। জেলায় ১ম পর্যায়ে ১হাজার ৫৬টি এবং দ্বিতীয় পর্যায়ে ৫শত ২টি গৃহহীন পরিবারের মাঝে দুর্যোগ সহনীয় বাড়ি নির্মান করে দেওয়া হয়েছে। যেখানে প্রতিটি পরিবারের জন্য একটি বাড়িতে দুইটি করে বেডরুম, একটি রান্নাঘর, একটি স্বাস্থ্যসম্মত টয়লেট এবং একটি বারান্দা বিশিষ্ট আধা-পাকা বাড়ি নির্মান করে দেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ১লক্ষ ৭১ হাজার টাকা এবং দ্বিতীয় পর্যায়ে ১লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দে বাড়িগুলোকে নির্মান করে দেওয়া হয়েছে ।

১০জুলাই ( শনিবার ) জেলার সদর উপজেলার হাপানিয়া আবাদপুর গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ নতুন বাড়ি পাওয়া ৬৯টি পরিবারকে দেখতে যান জেলা প্রশাসক হারুন-অর-রশিদ। সেখানে অবস্থানরত পরিবারগুলোর মানুষদের খোঁজ খবর নেন তিনি। এসময় জেলা প্রশাসক অবস্থানরত পরিবারের মানুষদের সাথে কথা বলেন এবং তাদের সুবিধা অ-সুবিধা ও সমস্যার কথা শোনেন। এবং সমস্যা গুলোর সমাধানের জন্য যথাযত ব্যবস্থা গ্রহণের কথা তিনি জানান।

আবাদপুর আদর্শ গ্রামের ৬৯টি দুর্যোগ সহনীয় ঘরের মধ্যে মাত্র ১ ঘরের কিছু স্থানে ফাটল দেখা দিয়েছিলো। ইতিমধ্যে তা মেরামত করে অবস্থানরত পরিবারকে তা বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক হারুন-অর-রশিদ। তিনি আরও বলেন – জেলার ১হাজার৫শত৫৮টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে তাদের ঘরগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে । ঘরের পাশাপাশি বিশুদ্ধ খাবার পানি এবং বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। দুই একটি উপজেলাতে এতগুলো ঘরের মধ্যে ৩-৫টি ঘরের ফাটল দেখা দিয়েছিলো। নিচু মাটি এবং বৃষ্টি আবহাওয়ায় এমনটা হয়ে থাকে। এছাড়া এই ফাটল ঘরগুলোকে ইতিমধ্যে সংস্কার করে অবস্থানরত পরিবারগুলোকে বুঝিয়ে দেওয়া হয়েছে । এসময় জেলা প্রশাসক সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পরিদর্শন করার আহ্বান জানান।

আবাদপুর গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া গৃহ পেয়ে যেন পরিবার গুলো আবার নতুন করে বাচতে শুরু করেছে। মাথা গোঁজার ঠাই হওয়ায় এই পরিবার গুলো তাদের সদস্যদের নিয়ে নতুন জীবন যাপন করছেন বলে জানান তাঁরা। এছাড়া ঘরের পাশাপাশি বিশুদ্ধ খাবার পানি , স্বাস্থ্যসম্মত সানিটাইজেশন , বাচ্চাদের খেলার মাঠ সহ অন্যান্য সুযোগ সুবিধা থাকায় আবাদপুর গ্রামের ৬৯টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে