নাটোরে আশ্রয়ণ’র ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি দল

প্রকাশিত: জুলাই ৯, ২০২১; সময়: ৯:০৯ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যলয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলমসহ তিন সদস্যের প্রতিনিধি। শুক্রবার বিকালে বাগাতিপাড়া উপজেলার বেগুনিয়া গ্রামে নির্মাণকৃত ১৭টি ঘর পরিদর্শন করেন তারা।এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ সহ জেলা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

উপজেলার বেগুনিয়া গ্রামে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্পের ১৭ টি ঘর পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর কার্যলয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলম বলেন, দেশব্যাপী প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মানে যে সকল অনিয়মের অভিযোগ পাওয়া গিয়েছিল সেগুলি খতিয়ে দেখতেই তারা বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন। সু¯পষ্ট নীতিমালা অনুসরণ করেই আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ঘর নির্মাণ করা হচ্ছে। কোথাও কোনো ত্রুটি বিচ্যুতি নজরে এলে সরকার সঙ্গে সঙ্গে খতিয়ে দেখছে । যে সকল অনিয়মের অভিযোগ পাওয়া গিয়েছিল সেগুলি খতিয়ে দেখা হয়েছে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। ঘরগুলো তৈরীতে ছোটখাটো ত্রুটি হয়েছে সেগুলো দ্রুত মেরামতের নির্দেশনা দেওয়া হয়েছে।

এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, আশ্রয়ন প্রকল্প প্রধানমন্ত্রীর সর্ববৃহৎ মানবিক প্রকল্প। এ প্রকল্পে অনিয়ম বা গাফিলতি নিয়ে সরকারের অবস্থান শুরু থেকেই জিরো টলারেন্স।

বেগুনিয়া গ্রামে নির্মাণকৃত ঘর পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আশরাফুল ইসলাম, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা সালাহ উদ্দিন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, সহকারী কমিশনার ভূমি নিশাত আনজুম অনন্যা, বাগাতিপাড়া উপজেলা প্রকল্প কর্মকর্তা মাহফুজুর রহমান, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা ওমর খৈয়াম প্রমূখ।

উল্লেখ্য,দেশব্যাপী আশ্রয়ন প্রকল্পের বাড়ি নির্মানে পাওয়া অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতেই শুক্রবার থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক টিম মাঠে নেমেছে। উচ্চ পর্যায়ের পাঁচটি টিমের ৩ সদস্যের একটি টিম নাটোরে আসেন। নাটোরের টিমে রয়েছেন আশ্রয়ন-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলম, উপ-সহকারী পরিচালক তানিম চৌধুরী ও আরিফুল ইসলাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে