সচেতনতাই পারে সড়ক দূর্ঘটনা রোধে করতে : ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত: জুলাই ৮, ২০২১; সময়: ৮:০১ pm |

নিজস্ব প্রতিবেদক, কচুয়া : নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও ২১শে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ চাঁদপুরের কচুয়া উপজেলা কমিটির নেতৃবৃন্দের সাথে ভাচুয়ালি পদ্ধতিতে (জুম অ্যাপস) মাধ্যমে মতবিনিময় সভা করেছেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটা থেকে ৬টা পর্যন্ত সংগঠনকে আরো গতিশীল ও সাধারণ মানুষ ও জনচলাচলে সচেতন করতে এ মতবিনিময় সভা করা হয়।

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক চাই কোনো রাজনৈতিক সংগঠন নয়। এ সংগঠন থেকে কিছু পাওয়ার জন্য করিনি। এটি মানুষকে জীবন রক্ষা ও পথ চলায় সচেতন করে তোলার জন্য সৃষ্টি হয়েছে। সংগঠনকে গতিশীল করতে প্রত্যেক মাসে মিটিং করা, আয়-ব্যয় ও অন্যান্য কার্যাদি সম্পাদন করতে ব্যাংক এ্যাকাউন্টের বিকল্প নেই।

তিনি আরো বলেন, নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য নয়, মানুষকে সচেতন করতে পারলেই এ সংগঠনের সফলতা হবে। কচুয়া-মতলব সড়কটি আগে থেকে একটি আকা-বাকাঁ সড়ক হিসেবে আমি চিনি। সড়কের বাক সরলীকরণ, দূর্ঘটনা প্রবল এলাকা চিহ্নিত করে কাজ করতে হবে। পাশাপাশি প্রতিটি ইউনিয়ন ও কলেজ পর্যায়ে নিসচার কমিটি গঠনের মাধ্যমে এর কর্মকান্ড সাধারন মানুষের দোরগাড়া পর্যন্ত পৌছে দিতে হবে।

নিরাপদ সড়ক চাই কচুয়া উপজেলা শাখার সভাপতি জিসান আহমেদ নান্নু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই কচুয়া শাখার উপদেষ্টা ইঞ্জি. একেএম আব্দুল মোতালেব, উপদেষ্টা ও ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সামাদ আজাদ,কচুয়া শাখার সহ-সভাপতি আবু হানিফ সবুজ, সমীর চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মুক্তার মজুমদার, যুগ্ন সাধারণ সম্পাদক আমির হোসেন, মেহেদী হাসান রুবেল, অর্থ বিষয়ক সম্পাদক মো. ইমাম হোসাইন, দপ্তর সম্পাদক ইসমাইল চৌধুরী, দূর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক মাসুদ রানা, যুব বিষয়ক সম্পাদক রাজন খান, সিনিয়র সদস্য জিসান আহমেদ, প্রকৌশলী ফয়সাল আলম প্রধান, সদস্য সাইফুল ইসলাম সুমন, নুরে আলম, শাহ আলম মুন্সী, মাসুম বিল্লাল মাদানী, ইসমাইল হোসেন বিপ্লব, শান্তু ধর ও রাসেল প্রধান প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে