কুষ্টিয়ায় হাসপাতালে ১০০টি অক্সিজেন সিলিন্ডার দিলো বিআরবি গ্রুপ

প্রকাশিত: জুলাই ৫, ২০২১; সময়: ১০:৫৫ pm |

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী বৃদ্ধি ও অক্সিজেন সংকটের বিষয়টি বিবেচনা করে ১০০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০টি হাইফ্লো ন্যাজাল ক্যানুলা উপহার দিলো বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো. মজিবুর রহমান।

সোমবার বিকেল ৪টায় বিআরবি গ্রুপের পক্ষ থেকে জেলা কালেক্টটরেট চত্বরে জেলা প্রশাসনের কর্মকর্তা ও হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয় এসব মেডিকেল সামগ্রী। এছাড়া বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেতুর পক্ষ থেকেও হাসপাতালে দশটি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে বর্তমানে ২৫০ শয্যার বিপরিতে রোগী ভর্তি আছে প্রায় তিন শতাধিকের কাছে। রোগীর চাপ বাড়ার কারনে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় অনেক রাজনৈতিক নেতা, সামাজিক সংগঠন, এনজিওসহ বেশ কিছু প্রতিষ্ঠান এগিয়ে এসেছে।

বিকেলে বিআরবি গ্রুপের কয়েকটি গাড়িতে করে বড়, মাঝারি ও ছোট অক্সিজেন সিলিন্ডার মিলিয়ে ১০০টি, হাইফ্লু ন্যাজাল ক্যানুলা ১০টি, অক্সিমিটার ৬৬টি ও ১০০ পিচ অক্সিজেন ফ্লু মিটার প্রদান করা হয়।

বিআরবি গ্রুপের জিএম (প্রশাসন) ড.শেখ শামসুজ্জামান, জিএম দীপেন কুমার দাশ চেয়ারম্যানের পক্ষে জেলা প্রশাসক মো: সাইদুল ইসলাম ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেনের উপস্থিতিতে হস্তান্তর করেন।

এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আক্তার, হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল মোমেন, আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, করোনার প্রকোপ ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। গ্রামেও প্রতিটি বাড়িতে বাড়িতে করোনা রোগী পাওয়া যাচ্ছে। হাসপাতালে ব্যাপক রোগীর চাপ তৈরি হয়েছে। অক্সিজেন সংকট দেখা দিয়েছে। কুষ্টিয়াবাসীর কথা বিবেচনা করে বিআরবি গ্র“পের সহযোগিতা নিয়ে হাসপাতালকে অক্সিজেন ও হাইফ্লু ন্যাজাল ক্যানুলা দেয়া হচ্ছে। আশা করছি এতে সাধারন মানুষ উপকৃত হবে। আগামীতে প্রয়োজনে আরো সহযোগিতা দেয়া হবে। তিনি বিআরবিকে ধন্যবাদ জানান।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমিন বলেন,‘ এ সংকটকালে বিআরবি গ্র“প সিলিন্ডার ও গুরুত্বপর্ণ মেডিকেল সারঞ্জাম দিয়ে খুবই বড় একটি কাজ করলো। এখন এটার খুবই প্রয়োজন ছিলো। হাসপাতালে করোনা ওয়ার্ডে সেবার মান আরো বাড়বে। করোনা রোগীদের আর অক্সিজেনের কোন সংকট হবে না ইনশাআল্লাহ। মানুষের পাশে দাঁড়িয়ে বিআরবির চেয়ারম্যান মহৎ কাজ করলেন।

এর আগে সেতু এনজিওর চেয়ারম্যান আব্দুল কাদেরের পক্ষ থেকে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুবউল আলম হানিফ ব্যবসায়ীদের সহযোগিতা নিয়ে ১০০টি সিলিন্ডার প্রদান করেন। বর্তমানে হাসপাতালে সব মিলিয়ে সিলিন্ডারের সংখ্যা দাড়ালো ৫৮০টি। এতে করে আপাতত আর রোগীদের কোন অক্সিজেন সংকট হবে না বলে মনে করছে কর্তপক্ষ। এর বাইরে সেন্ট্রাল অক্সিজেনে সরবরাহ ও সংযোগ বাড়ায় অনেকটা ঝুঁকি কমেছে বলে মনে করছে কর্তৃপক্ষ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে