পাবনার দুলাইয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম মোল্লার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: জুলাই ৫, ২০২১; সময়: ৯:০৪ pm |

নিজস্ব প্রতিবেদক : পাবনার সুজানগর উপজেলার দুলাই গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম মোল্লা ওরফে কোরবান আলী মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। রবিবার (৪ জুলাই) সকাল ১০টায় দুলাই বদনপুর হাফিজিয়া মাদ্রাসা মাঠে তাঁর জানাজা নামাজ সম্পন্ন হয়। এর আগে গার্ড অব অনার প্রদান করা হয়।

গার্ড অব অনার প্রদানকালে উপস্থিত ছিলেন সুজানগর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) রওশন আলী, সুজানগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান, সুজানগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং এলাকার বাসিন্দারা।

ঢাকার মহাখালী কোভিড নিরাময়ক (ডিএনসিসি) হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে শনিবার (৩ জুলাই) দুুপুর ২টায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম মোল্লা মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ৩ মেয়ে এবং আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম মোল্লা পাবনা জেলার বেড়া উপজেলার গণপত দিয়া গ্রামে ১৯৫২ খ্রিষ্টাব্দে ২৮ নভেম্বর জন্মগ্রহণ করেন। বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার সাবেক সহ-সভাপতি ছিলেন। সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হাসানুজ্জামান সোহাগের তার সন্তান।

এদিকে এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এই এইচ এম খায়রুজ্জামান লিটন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবীর, এশিয়ান টিভি ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হারুনুর রশিদ সিআইপি, রেল সচিব সেলিম রেজা এবং সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন। তারা শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে