গুরুদাসপুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে পথঘাট ফাঁকা

প্রকাশিত: জুলাই ১, ২০২১; সময়: ৬:৪০ pm |

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর : করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে সরকার ঘোষিত সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে গুরুদাসপুরে কড়া অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। উপজেলা প্রশাসন ও থানা পুলিশের কঠোর অবস্থানে উপজেলার বিভিন্ন প্রধান সড়কসহ অলিগলি ফাঁকা হয়ে পড়ে।

এছাড়া সড়কে রিকশা, মোটরসাইকেল ও জরুরি সেবার গাড়ি চলাচল করলেও গণপরিবহন নেই। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। গুরুদাসপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করতে দেখা গেছে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার গুরুদাসপুর পৌরশহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট। শুধু নিত্য প্রয়োজনীয় ঔষধ, কাঁচা পণ্যের দোকান, মুদি ও কিছু খাবারের দোকান খোলা থাকলেও তেমন ক্রেতা চোখে পড়েনি। যে কয়জন ক্রেতার দেখা মিলেছে তাদের সকলের মুখে মাস্ক ছিল। তারা মাস্ক পরেই বাজার করতে বের হয়েছেন।

এদিকে বৃহস্পতিবার ভোর ৬ থেকে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপজেলাব্যাপী টহল দিচ্ছেন। এছাড়াও বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অপ্রয়োজনে বের হওয়া লোকজনকে ঘরে ফিরে যেতে বাধ্য করা হচ্ছে।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন উপজেলার বিভিন্ন জায়গায় ওই অভিযান পরিচালনা করেন।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা পৌর সদরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাট ও হাট-বাজারে উপজেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। মাস্ক না পরায় বেশ কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। তাছাড়া বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় দোকান যেমন, ঔষধ, কাঁচা, মুদি ও খাবারের দোকান ছাড়া অন্য কোন দোকান খোলা নেই। তাছাড়াও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল সবকিছুই বন্ধ রয়েছে। পৌর সদরের রাস্তাঘাটেও মানুষের আনাগোনা নেই। সড়কে রিকশা, মোটরসাইকেল ও জরুরি সেবার গাড়ি চলাচল করলেও গণপরিবহন নেই। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। সরকারের সর্বাত্মক বিধিনিষেধ নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে