সুজানগরে কৃষকদের মাঝে ফ্রি ধানের বীজ বিতরণ

প্রকাশিত: জুন ৩০, ২০২১; সময়: ৭:২৯ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কৃষি-বান্ধব সরকার। বুধবার(৩০ জুন) খরিপ-২/২০২১-২২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় সুজানগর উপজেলার ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের হাইব্রিড ও উফশী জাতের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, কৃষিই বাংলাদেশের উন্নয়নের মূল চালিকাশক্তি।

এ বিবেচনা বোধ থেকে বিগত বারো বছর ধরে কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা । বিগত ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সাল ছিল কৃষি ও কৃষকের জন্য বিভীষিকাময় উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সে সময় বেশি দাম দিয়েও কৃষকেরা ঠিকমতো সার পাননি।

এমনকি সারের জন্য কৃষককে প্রাণ পর্যন্ত দিতে হয়েছিল। আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকে কয়েক দফায় সারের দাম কমানো হয়েছে। এখন বিনামূল্যে কৃষকের ঘরে ঘরে সার পৌঁছে যাচ্ছে। কৃষকের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে এ লক্ষ্যে সরকার কৃষকদের মাঝে বীজ,সার,কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরণের প্রণোদনা প্রদান অব্যাহত রেখেছে।

এ সময় তিনি দেশে বর্তমানে করোনাভাইরাসের অধিকতর সংক্রামক ভ্যারিয়েন্টের সংক্রমণ চলছে জানিয়ে সকলকে পূর্বের তুলনায় অধিকতর মনোযোগী হয়ে মাস্ক পরিধান,নিয়মিত হাত ধোয়া সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বরে এই সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুজানগর পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম। অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহরিয়ার আহমেদ,উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন,এসএপিপিও আলমগীর হোসেন ও উপ সহকারী কৃষি অফিসার সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম জানান, বর্তমান সরকার কৃষকদের দুর্দশার কথা চিন্তা করে এই করোনাকালীন সময়ে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে, তারই ধারাবাহিকতায় সুজানগরের কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে