চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্তের হার ২৯.২৫

প্রকাশিত: জুন ৩০, ২০২১; সময়: ১০:৫৬ am |

পদ্মাটাইমস ডেস্ক : চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩৯৯ জন। করোনা শনাক্তের হার ২৯.২৫ শতাংশ। এ নিয়ে টানা তিন দিন চট্টগ্রামে ৩০০ জনের উপরে করোনা শনাক্ত হলো।

বুধবার (৩০ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ২৮৪ জন এবং বিভিন্ন উপজেলার ১১৫ জন রয়েছেন।

তিনি বলেন, উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়ায় দুইজন, বাঁশখালীতে তিনজন, আনোয়ারায় ৯ জন,পটিয়া একজন, বোয়ালখালীতে একজন, রাঙ্গুনিয়ার দুইজন, রাউজানের ২০ জন, ফটিকছড়িতে ৩২ জন, হাটহাজারীর তিনজন, সীতাকুন্ডে ২৪ জন, মিরসরাইয়ে ১৬ জন ও সন্দ্বীপে দুইজন রয়েছেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৭২৪ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৫ হাজার ৮৬৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১২ হাজার ৮৫৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন। মারা যাওয়া চারজন নগরের বাসিন্দা, আর ছয় জন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৭০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৭৪ জন চট্টগ্রাম নগরীর। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২২৭ জন।

এর আগে মঙ্গলবার (২৯ জুন) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যান তিনজন। ওইদিন করোনা আক্রান্ত হয়েছিলেন ৩৬৮ জন। করোনা শনাক্তের হার ছিল ২৪.৪৩ শতাংশ।

সোমবার (২৮ জুন) করোনা আক্রান্ত হয়ে মারা যান তিনজন। ওইদিন করোনা আক্রান্ত হয়েছিলেন ৩২৭ জন। শনাক্তের হার ছিল ২৮.৪১ শতাংশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে