ধামইরহাটে উমার ইউনিয়নবাসীর সেবা করতে চান ওবায়দুল হক সরকার

প্রকাশিত: জুন ২৯, ২০২১; সময়: ৬:২৯ pm |

নিজস্ব প্রতিবেদক, ধামইরহাট : নওগাঁর ধামইরহাটে উমার ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নবাসীর সেবা করতে চান ত্যাগী আওয়ামী লীগ নেতা ওবায়দুল হক সরকার। যাকে পুরো নওগাঁ জেলায় ওবায়দুল মেম্বার হিসেবে লক্ষাধিক মানুষ চেনেন। সম্প্রতি উমার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুজ্জামান মন্ডলের অকাল মৃত্যুতে ইউনিয়নবাসীর পক্ষ থেকে উৎসাহ ও সাড়া পাওয়ায় নির্বাচনে প্রার্থী হতে চান ওবায়দুল হক সরকার। ভোটে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেলে শতভাগ বিজয় নিশ্চিত বলে দাবী করেন প্রার্থী ওবায়দুল হক সরকার।

জানা গেছে, ১৯৬৯ সালে জাতির পিতার নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে যোগদানের মাধ্যমে ছাত্র রাজনৈতিক জীবনে পদার্পন করেন। স্বাধীনতা যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশে ১৯৭৬ সালে থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক পদের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে আশির দশকে ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে একটানা ১২ বছর উমার ইউনিয়নের সদস্য হিসেবে সফলভাবে দক্ষতার সহিত ইউপি সদস্য (মেম্বার)র দায়িত্ব পালন করেন। ৯০ পরবর্তীতে অনেক মিছিল মিটিং- রাজনৈতিক বিভিন্ন চড়াই-উৎড়াই পেরিয়ে সামনের সাড়িতে থেকে দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে দায়িত্বশীল নেতৃত্ব দিয়েছেন।

প্রায় ৩০ বছর ধরে অনেক সুযোগ থাকা সত্বেও ত্যাগ স্বীকার করে বাংলাদেশ আওয়ামীগের উপজেলা যুগ্ম সম্পাদক পদে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। দলীয় পদ ও স্থানীয় সরকারের জনপ্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার ইচ্ছা থাকা সত্বেও স্থানীয় সাংসদের পরামর্শে ত্যাগ স্বীকার করে আওয়ামীলীগের আদর্শকে বুকে লালন করে শুধুমাত্র দলীয় পদটিই আকড়ে আছেন এবং দলীয় নেতাকর্মীদের সাথে সমন্বয় করে সাধ্যমত সেবা দিয়ে যাচ্ছেন।

শুধু তাই নয়, বৈশিক মহামারী চলমান অবস্থায় করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায়দের প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে অর্থনৈতিকভাবে সাহায্য-সহযোগিতা করেছেন।

উমার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম হেলাল জানান, ওবায়দুল হক সরকার একজন জনপ্রিয় ও পরিক্ষিতি নেতা, জনগনের সুখে-দুঃখে ইউনিয়নবাসীর পাশে তিনি সব সময় ছিলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে তাকে দলের নমিনেশন দেওয়া এখন ইউনিয়নবাসীর একমাত্র দাবী।

আওয়ামীলীগ নেতা ওবায়দুল হক সরকার জানান, আমি ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছি, বঙ্গবন্ধুর আদর্শে আদর্শবান হয়ে, তাঁর উত্তরসুরী আওয়ামীলীগের কান্ডারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন নেতৃত্ব নওগাঁ-২ আসনে বার বার নির্বাচিত জননন্দিত নেতা আলহাজ্ব মো. শহীদুজ্জামান সরকার এম.পি নেতৃত্বে আওয়ামীলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে উমার ইউনিয়নবাসীর প্রত্যাশা পুরনে বাকি জীবন উৎস্বর্গ করতে চাই।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে