বাগাতিপাড়ায় আবারো তিন কৃষকের জমির পটলের গাছ কেটেছে দুর্বৃত্ত

প্রকাশিত: জুন ২৯, ২০২১; সময়: ২:২০ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর প্রতিনিধি : নাটোরে বাগাতিপাড়ায় আবারো তিন কৃষকের ২৫ কাঠা জমির পটল গাছ কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্ত। সোমবার রাতে উপজেলার রহিমপুর পশ্চিম পাড়া এলাকায় তিন কৃষকের মাচায় চাষকৃত পটল গাছ কাটার ঘটনা ঘটে। একই এলাকার পর পর তিন রাতের ব্যবধানে দূর্বৃত্তরা ওই এলাকার মাচায় চাষকরা পটল গাছ কেটে বিনষ্ট করায় আতংকিত হয়ে পড়েছে স্থানীয় কৃষকরা। ক্ষতিগ্রস্থ চাষিদের দাবি, এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে তাদের। এই আগে গত শুক্রবার রাতে একই গ্রামের মৃত সরাফত মোল্লার ছেলে আব্দুল মতিন মোল্লার ১০ কাঠা জমির মাচায় চাষকৃত পটলের গাছ কেটে বিনষ্ট করে দুর্বৃত্তরা। এব্যাপারে কৃষক আব্দুল মতিন বাগাতপাড়া থানায় একটি লিখিত অভিযোগও করেছেন ।

ক্ষতিগ্রস্থ কৃষক সহ এলাকাবাসী জানায়,সোমবার রাতে শত্রুতা বশত উপজেলার জামনগর ইউনিয়নের রহিমানপুর মোল্লাপাড়া গ্রামের মৃত কেদার আলীর ছেলে নওশাদ আলীর ১৫ কাঠা, মৃত দুদু মিয়ার ছেলে মনিরুল ইসলামের ৫ কাঠা ও মৃত খেড়ু মোল্লার ছেলে লালনের ৫ কাঠা পাশাপাশি জমিতে মাচায় চাষকৃত পটোলগাছের গোড়া থেকে কে বা কারা কেটে ফেলেছে। তিনটি জমির সমস্ত মাচা জুড়ে ফুল-ফলে ভরা ছিল গাছগুলো। এতে তিনজন কৃষকের আনুমানিক আড়াই থেকে তিন লাখ টাকা ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে জমিতে পটল উঠানোর কথা ছিল। তাই তারা সকালে তিনি জমিতে পটল তুলতে গিয়ে জমির সব গাছের গোড়া কাটা দেখতে পায়। এসময় আমার চাচা লালনের পাশের জমিতে গিয়ে তার জমিতেও একই অবস্থা দেখি। পরে চাচাকে খবর দিলে এমন খবরে অনেকেই জমিতে আসে। এরপর দেখা যায় নওশাদের জমিতেও সব গাছ কাটা দেখা যায়।

বিষয়টি বাগাতিপাড়া থানাকে অবহিত করা হয়। বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)সিরাজুল ইসলাম জানান, একই রাতে তিনজনের জমির পটলের গাছ কাটার ব্যাপারে ওই তিনজন কৃষক থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে