পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যানের নিজ উদ্যেগে রাস্তা মেরামত

প্রকাশিত: জুন ২৮, ২০২১; সময়: ১২:২৮ pm |

নিজস্ব প্রতিবেদক, পোরশা : নওগাঁর পোরশায় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী নিজ উদ্যেগে রাস্তা মেরামত করেছেন। সুতরোইল মোড় থেকে তুড়িপাড়া মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা তিনি মেরামত করেন।

এতে খানাখন্দকের সৃষ্টি হওয়া রাস্তাটি কিছুটা হলেও চলাচলের উপযোগী হয়েছে। এটি পোরশা বাজার বা গ্রামে প্রবেশের একমাত্র রাস্তা। পোরশা গ্রামে দু’টি বৃহত বাজার, একটি হাই স্কুল, একটি মাদ্রাসা, কমিউনিটি ক্লিনিক সহ বিভিন্ন প্রতিষ্ঠান থাকায় রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন চলাচল করে।

এছাড়াও বিভিন্ন যানবাহন চলাচলের কারনে রাস্তাটির যেখানে সেখানে কাপেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়। তাছাড়া পোরশা গ্রামে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাড়ি হওয়ায় তিনি নিয়মিত ওই রাস্তা দিয়েই চলাচল করেন। রাস্তাটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে দির্ঘ্যদিন গর্তের সৃষ্টি হওয়ার কারনে অনেক সময় রাস্তাটিতে অনেকেই দুর্ঘ্যটনার স্বীকার হন।

ফলে কতৃপক্ষ দির্ঘ্যদিন রাস্তাটি মেরামত না করার কারনে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী নিজ উদ্যেগে শ্রমিক দিয়ে ইট ফেলে গর্তগুলি বন্ধ করেন। এর ফলে রাস্তাটি কিছুটা চলাচলে উপযোগী হয়েছে। একাজে তেতুলিয়া ইউনিয়ন ১নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান শাহ্ও সংযুক্ত ছিলেন বলে জানাগেছে। এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী জানান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের উন্নয়নের পাশাপাশি প্রতিটা রাস্তাঘাট চলাচলের উপযোগী করে তুলছেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের দিক নির্দেশনায় এ উপজেলার রাস্তাঘাট অনেকটা ভাল রয়েছে এবং অনেক রাস্তার কাজ চলছে। আশা করি এ রাস্তার মেরামত কাজও শিগ্রই শুরু হবে। তবে তিনি একজন জনপ্রতিনিধি হিসাবে বিভিন্ন রাস্তা দেখভাল করছেন এবং নিজের সাধ্যের মধ্যে রাস্তাগুলি ভাল রাখার চেষ্ঠা করছেন। ভবিষ্যতেও তিনি জনকল্যাণমুলক এ কাজগুলি করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের দোয়া কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে