মহাদেবপুরে মৎসজীবীদের মাঝে ছাগল ও মৎস্য খাদ্য বিতরণ

প্রকাশিত: জুন ২৭, ২০২১; সময়: ৬:৫৩ pm |

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে দরিদ্র মৎস্যজীবীদের মাঝে বিকল্প আয়বর্ধক কর্মসূচির অংশ হিসেবে ৪ জন মৎস্যজীবীর হাতে উন্নতমানের চারটি করে ছাগল ও খাদ্য উপকরণ সহায়ক বিতরণ করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এসব ছাগল ও উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্যজীবীদের মাঝে বিভিন্ন উপকরণ সহায়ক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব ভোদন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান অনুকূল চন্দ্র সাহা বুদু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাকসুদুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ গোলাম রাব্বানী, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা এ কে এম জামান প্রমুখ।

এ সময় উপজেলার চকহরিবল্লভ গ্রামের মৃত আমিন দিরির পুত্র মহাদেব, মৃত সুনীলের পুত্র নিখিল প্রামাণিক, কুঞ্জবন গ্রামের গানুর পুত্র গণেশ ও দোহালি গ্রামের মৃত সুধীর হালদারের পুত্র আশুতোষ হালদারের হাওলাদারসহ ৪ জনের হাতে চারটি করে ছাগল তুলে দেয়া হয়।

এছাড়াও প্রদর্শণী পুকুরের মাছের খাবারের জন্য জাহাঙ্গীর ইসলামকে ৫ বস্তা ও সবুজকে ৮ বস্তা এবং ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় নাহিদ পারভেজকে ৫ বস্তা মাছের খাবার ও এক বস্তা চুন, সজীবকে ৫ বস্তা মাছের খাবার ও এক বস্তা চুন, মিলাদুন্নবীকে ৮ বস্তা মাছের খাবার ও এক বস্তা চুন, ওয়াশিমকে দুই বস্তা সরিষার খৈল ও এক বস্তা চুন দেওয়া হয়।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাকসুদুর রহমান জানান, দরিদ্র মৎস্যজীবীদের মাঝে বিকল্প আয়বর্ধক কর্মসূচির অংশ হিসেবে মোট ২০জন মৎস্যজীবীর মাঝে ৪টি করে ছাগল উন্নতমানের খাদ্যসামগ্রী বিতরণ করার কথা থাকলেও হঠাৎ লকডাউনে ছাগলের হাট বন্ধ হয়ে যাওয়ায় আজ ৪ জনের মাঝে ছাগল বিতরণ করা হলো। বাকী ১৬ জনকে আগামী কয়েক দিনের মধ্যেই ছাগলগুলো দেয়া হবে।

তিনি আরো জানান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয় ২০২০-২১ অর্থবছরের অর্থায়নে এসব সহায়তা বিতরণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে