পাবনায় পুলিশের মাক্সআপ কর্মসূচি প্রচার অভিযান শুরু

প্রকাশিত: জুন ২৪, ২০২১; সময়: ৭:৫৫ pm |

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনা জেলা পুলিশের ‘মাক্সআপ পাবনা’ নামে জনসচেতনতা মূলক প্রচার অভিযান কর্মসূচি শুরু করেছে। পাবনায় করোনা ভাইরাসের সংক্রমনের হার উর্ধমুখী হওয়ায় তাদের এই কর্মসূচি।

বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে জেলা পুলিশের উদ্যোগে মানববন্ধন ও বিনামূল্যে মাক্স বিতরণ করা হয়। এসময় পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবএিম ফজলুর রহমান, সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ স্নিগ্ধ আখতার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন, সাধারন সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, প্রেসক্লাবের সাবেক সম্পাদক আখিনূর ইসলাম রেমন সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনচলাকালে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের দেয়া নির্দেশনা মেনে মাক্স ব্যবহার করতে হবে।

তিনি আরো বলেন, সম্প্রতি পাবনা জেলাতে গত এক সপ্তাহে করোনা ভাইরাসের সংক্রমনের হার ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। পাশবর্তী নাটোর ও কুষ্ঠিয়া জেলাতে করোনা ভাইরাস সংক্রমনের হার বৃদ্ধির কারনে সেখানে লকডাউন দেয়া হয়েছে। প্রতিদিন এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশের হাসপাতাল গুলোতে মানুষ মৃত্যু বরণ করছে।

পাবনার জেলার বসবাসকৃত মানুষদের করোনা সংক্রমনের হাত থেকে রক্ষার জন্য প্রত্যেককে সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাক্স ব্যবহারের জন্য এই কর্মসূচি পালন করা হয়। এসময় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে মাক্স ছাড়া বাহিরে আসা পথচারীদের মধ্যে বিনামূল্যে মাক্স বিতরণসহ তাদেরকে মাক্স পরিয়ে দেয়া হয়। একই সাথে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের দেয়া সকল নির্দেশনা মেনে চলার জন্য সকলেল প্রতি আহবান করেন পুলিশ সুপার।

আগামী কাল থেকে পাবনা জেলা প্রতিটি হাট বাজার শপিংমলসহ ব্যাসায়িক প্রতিষ্ঠানে মাক্স পরা বাধ্যতামূলক বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথ ভাবে অভিযান পরিচালনা করা হবে বলেন জানানো হয়। পাবনা জেলাকে করোনা সংক্রমনের হার কমিয়ে অনার জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

পাবনায় বর্তমানে করোনা সংক্রমনের হায় ১৩%। গত চব্বিশ ঘন্টায় ৬ শত ৯৯ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ হয়েছে ৮৮ জন। জেলায় মোট পজেটিভ রোগীর সংখ্যা ৩ হাজার ৮শত ৮৬ জন। চলতি মাসের গত এক সপ্তাহের করেনা পজেটেভ হয়েছেন ৪ শত ৩৫ জন। এখন পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করছে ২৩ জন। চলতি মাসে এখন পর্যন্ত করোনা পজেটেভ হয়েছে ৭শত ৫৭ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে