নিয়ামতপুরে চতুর্থ দফায় লকডাউন, করোনা সংক্রমণ হার ২৯ শতাংশ

প্রকাশিত: জুন ২৪, ২০২১; সময়: ৫:৩৮ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুর উপজেলায় তৃতীয় মেয়াদ শেষে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি রোধে বৃহস্পতিবার চতুর্থবারের মত বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জেলা প্রশাসক প্রশাসক হারুন অর রশিদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ আদেশ জারি করা হয়।

সম্প্রতি উদ্বেগজনকহারে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নওগাঁর নিয়ামতপুরে ৩ জুন থেকে ৭ দিনের সর্বাত্মক বিশেষ লকডাউন কর্মসূচি ঘোষণা করেছিল স্থানীয় প্রশাসন। ১০ জুন থেকে ২৩ জুন পর্যন্ত দ্বিতীয় ও তৃতীয় দফায় বিশেষ বিধিনিষিধ আরোপ করেছিল উপজেলা প্রশাসন।

তৃতীয় দফায় বিশেষ বিধিনিষেধ শেষে বৃহস্পতিবার জেলা প্রশাসকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির বরাত দিয়ে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় আজ ২৪ জুন থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত পাঁচটি শর্তাবলী দিয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপজেলার সকল পশুর হাট বন্ধ থাকবে, তবে খামার থেকে এবং অনলাইনে পশু ক্রয়-বিক্রয় করা যাবে। সীমান্তবর্তী জেলা থেকে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। রোগী পরিবহনকারী/এ্যাম্বুলেন্স, জরুরী পণ্য পরিবহন, এবং জরুরী সেবা-পরিসেবা ও জরুরী সরকারী গাড়ীর ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য হবে না। পাড়া/মহল্লা ভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠনপূর্বক স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাধ্যতামূলক মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনে মসজিদের মাইক থেকে নিয়মিত জনসচেতনতামূলক ঘোষণার ব্যবস্থা করতে হবে। স্কুল-মাদ্রাসার শিক্ষকদের সম্পৃক্ত করে পাড়া/মহল্লায় সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের ব্যবস্থা করতে হবে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ১ হাজার ৭৯১ জনের। এতে করোনা শনাক্ত হয়েছে ৩৯৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮৯ জন রোগী। রিপোর্ট পাওয়া যায়নি ৪৩ জনের। বর্তমানে উপজেলায় করোনা রোগীর সংখ্যা ১৪৪ জন । নমুনা অনুপাতে এ পর্যন্ত করোনা সংক্রমণের হার ২২ দশমিক ৫৪ শতাংশ।

বিশেষ বিধি নিষেধ ১৫ জুন থেকে ২৩ জুন ১০ দিনে নমুনা সংগ্রহ করা হয় ৩৫৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয় ৯০ জনের। রিপোর্ট আসে নাই ৪৩ জনের। নমুনা সংগ্রহ অনুপাতে সংক্রমণের হার ২৯ দশমিক ০৩ শতাংশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে