কার্লভাট মরণ ফাঁদ, রাস্তার বেহাল দশা

প্রকাশিত: জুন ২২, ২০২১; সময়: ৮:২৩ pm |

নিজস্ব প্রতিবেদক, পত্নীতলা : নওগাঁর পত্নীতলার ৮নং নজিপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড রঘুনাথপুর উত্তরপাড়া থেকে ১৪ বিজিবি ক্যাম্প সংলগ্ন (নওগাাঁ-জয়পুরহাট) আঞ্চলিক সড়কটির সংযোগ পর্যন্ত প্রায় ২ কিমি রাস্তার বেহাল দশা ও একটি কালভার্টের মাঝখানে প্রায় অর্ধেক ভেঙে যাওয়ায় বর্তমানে মরণ ফাঁদ পরিনত হয়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোট ছোট দূর্ঘটনা বড় দূর্ঘটনার আশঙ্কা। রাস্তার বেহাল দশা ও কালভার্টির এমন দুরাবস্থার জন্য চরম বেকায়দায় গ্রামবাসীরা।

সরেজমিনে দেখা যায় কালভার্টের মাঝখানে ভেঙ্গে শুধু দু’ধারে একটু করে লেগে আছে জন চলাচল করা খুবই ঝুকিপূর্ন, স্থানীয় এলাকাবাসীরা জানান দীর্ঘদিন যাবত এ অবস্থায় জীবন ঝুঁকি নিয়েই চলাচল করছে ভাঙা কালভার্ট দিয়ে।

ওই গ্রামের একাধিক বাসিন্দা জানান,বর্ষা মওসুমে রাস্তার বেহাল দশায় কোন যানবাহন তো দুরের কথা পায়ে হেঁটে চলাচল করা দুঃসাধ্য, এই রাস্তা দিয়েই প্রতিদিনই প্রায় ২৫ / ৩০ হাজার মানুষ উপজেলা সদরে ব্যবসা বানিজ্য স্কুল কলেজে যাওয়া আসা করে থাকে । রাস্তার মাঝে একটাই ছোট ব্রিজ, ঝুঁকিপূর্ণ ব্রিজটাও অর্ধেকের বেশি ভেঙ্গে গেছে। কিন্তু মেরামত বা সংস্কারের কোন উদ্যোগ নেই ।স্থানীয় প্রতিনিধিদের বরলে হচ্ছে হবে বলে কালক্ষেপণ করে। প্রতিনিয়তই ঘটছে ছোট খাটো দূর্ঘটনা ।

রাস্তার বেহাল দশাতে কোন অসুস্থ ও প্রসুতী মা কে হাসপাতাল পর্যন্ত নিয়ে যাওয়া কষ্টসাধ্য হয়ে পরে । রঘুনাথপুর যুগিবাড়ি এলাকার বাসিন্দা কামরুজ্জামান বলেন, আমাদের কৃষি এলাকা। ওই সড়কটি এখন বেহাল দশায় কৃষকদের ধান-চালসহ অন্যান্য পণ্য পরিবহন দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে কোন যানবাহন চলাচল করতে পারছে না। তারা কালভার্টটি দ্রুত মেরামত ও সড়কের সংস্কারের জোড় দাবী জানিয়েছেন।

এ বিষয়ে ৮ নং নজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদেক উদ্দিন বলেন সরেজমিনে তিনি পরিদর্শন করেছেন এলপিএস ‘র বরাদ্দ থেকে কাজটি করার প্রক্রিয়াধীন রয়েছে চিঠি পেলেই কাজ শুরু হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে