সুজানগরে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তরা পেলেন ২২ লাখ টাকা

প্রকাশিত: জুন ২১, ২০২১; সময়: ৯:২৪ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : ক্যান্সারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত পাবনার সুজানগর উপজেলার ৪৪ জন অসহায় রোগীর মাঝে ২২ লাখ টাকার সরকারি আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের সমাজসেবা অধিদপ্তরের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় রবিবার এ সহায়তা প্রদান করা হয়।

সুজানগর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোগীদের মাঝে এককালীন এ আর্থিক অনুদানের চেক প্রদান করেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও পৌর মেয়র রেজাউল করিম রেজা।

এ সময় উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা কৃষি অফিসার রাফিউল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজল ইসলাম শাহজাহান, নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, সাধারণ সম্পাদক এম এ আলিম রিপনসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুজানগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান জানান, এবারে পাবনা জেলার মধ্যে সবচেয়ে বেশি সুজানগর উপজেলার দুঃস্থ ও অসহায় রোগীদের মাঝে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এর মধ্যে ক্যান্সার আক্রান্ত রোগী ২৬ জন, কিডনী সমস্যায় ৯ জন, লিভার সিরোসিস রোগী ১ জন ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ৮ জনসহ ৪৪ জন রোগীর মাঝে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফপ্তর হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের মাধ্যমে দুঃস্থ ও অসহায় রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির মাধ্যমে বর্তমানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের এককালীন জনপ্রতি ৫০ হাজার টাকা হারে বাজেট প্রাপ্তি সাপেক্ষে এ চিকিৎসা সহায়তা প্রদান করা হয়ে থাকে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে