মহাদেবপুরে হাসি ফুটলো ৭৬ ভূমিহীন পরিবারের মুখে

প্রকাশিত: জুন ২০, ২০২১; সময়: ১০:৩৩ pm |

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে প্রধানমন্ত্রীর উপহার ২ শতক জমিসহ স্বপ্নের পাকা বাড়ি পেয়ে ৭৬ ভূমিহীন পরিবারের মুখে হাসি ফুটলো। এ উপলক্ষে রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মাধ্যমে ৭৬ গৃহহীন পরিবারের মাঝে ২ শতক জমিসহ স্বপ্নের পাকা বাড়ি ও দলিল বিতরণ করা হয়েছে। সারাদেশে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বাড়ি বিতরণ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, ৪৮ নওগাঁ ৩ (মহাদেবপুর -বদলগাছী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান অনুকূল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, উপজেলা নির্বাচন অফিসার মোঃ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, মহাদেবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ, এনায়েতপুর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান মিঞা। এছাড়া এ সময় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একাধিকবার উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাস জমি উদ্ধার ও মানসম্মত ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। সুবিধাভোগীদের নামে জমির দলিলও রেজিষ্ট্রি করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পরপরই তাদের মধ্যে সেসব দলিল হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন জানান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে এই উপজেলার এনায়েতপুর ইউনিয়নের রোদইল মৌজায় ৩৩টি, খাঁপুর মৌজায় ৩৪টি ও চেরাগপুর ইউনিয়নের বাগধানা মৌজায় ৯টি ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে।

এরমধ্যে দুএকটি বাড়িতে রং-বার্নিশের কাজ চলছে। প্রতিটি বাড়িতে এক লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও একটি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দিয়ে এসব ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরবাড়িতে পর্যাপ্ত আলো-বাতাস প্রবেশের জন্য পাঁচটি দরজা ও পাঁচটি জানালা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে