চাঁপাইনবাবগঞ্জে রেড ক্রিসেন্টের বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন

প্রকাশিত: জুন ২০, ২০২১; সময়: ১২:৩৯ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। সারাদেশের অধিক ঝুঁকিপূর্ণ ও সংক্রমিত এলাকার ৫ জেলায় এই সেবা চালুর অংশ হিসেবে বিনামূল্যে এই সেবার উদ্বোধন করা হয়।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে এর উদ্বোধন করা হয়। এই সেবার আওতায় বিনামূল্যে ২৪ ঘন্টা সেবা পাবে করোনা আক্রান্ত রোগীরা।

এ বিষয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম প্রতিবেদককে জানান, সারাদেশে করোনার দ্বিতীয় ধাক্কায় সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলা কঠিন পরিস্থিতির মধ্যে দিন পার করছে। এসব জেলায় অনেকেই অর্থাভাবে এ্যাম্বুলেন্স সেবা নিতে পারে না। তাই দেশের ৫টি জেলায় বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জেও দেয়া হয়েছে একটি এ্যাম্বুলেন্স।

রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান সুমাইয়া ইসলাম আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ২৪ ঘন্টা সেবা নিতে পারবেন করোনা রোগীরা। এ্যাম্বুলেন্স সেবা পেতে যোগাযোগ করতে হবে সদর হাসপাতালে থাকা রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের সাথে। এ উপলক্ষে দিনরাত ২৪ ঘন্টা দুইজন রেড ক্রিসেন্টের সদস্য হাসপাতালে উপস্থিত থাকবে।

এছাড়াও রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম (০১৭৬৩-৭২৬-৬১৯) ও ডেপুটি লিডার-২ আব্দুল কাদের জীলানি (০১৭৬৭-৩৫৮-১৫০) যোগাযোগ করলেও মিলবে এ্যাম্বুলেন্স সেবা।

হাসপাতালে এ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. এম.এ মাতিন, ডা. ফাহাদ আকিদ রেহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের সেক্রেটারী আলহাজ্ব আশিক আহমেদ ফারুক, কার্যনির্বাহী সদস্য আব্দুর রাকিব, যুব প্রধান সুমাইয়া ইসলামসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে