ঐতিহ্যবাহী পাবনা ড্রামা সার্কেলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: জুন ১৯, ২০২১; সময়: ৬:৩৬ pm |

নিজস্ব প্রতিবেদক, পাবনা : ‘পাবনা ড্রামা সার্কেল’ জেলার ঐতিহ্যবাহী নাট্য সংগঠন। সপ্তাহব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৈরী আবহাওয়া ও করোনা পরিস্থিতির জন্য সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। শুক্রবার পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে দিনটিকে উদযাপন করেন দলের সদ্যরা।

সংগঠনের সভাপতি ওহিদুল কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম, জেলা পুলিশ সুপার মোহম্মদ মহিবুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহাবুব মোর্শেদ বাবলা, লতিফ গ্রুপের জেনারেল ম্যানেজার অচিন্ত কুমার ঘোষ প্রমুখ।

সংগঠনের আজীবন সদস্য মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় দলের প্রতিষ্ঠাতা প্রবীন দুই সদস্য সিরাজুল হক পিন্টু ও শিবলী সাদিকের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। সংক্ষিপ্ত আলোচনা পর্বে আমন্ত্রিত অতিথিদের ফুল ও দলের চল্লিশ বছরের শুভেচ্ছা স্মারক তুলে দেন দলের আজীবন সদস্য সরোয়ার উল্লাস, আব্দুল হাফিজ রতন, তরুন দাস মদন, সিরাজুল ইসলাম হীরা, দোলন আজিজ, ভাস্কর চক্সবর্তী, আমিনুল হক প্রমুখ।

দলের সদস্যরা প্রেসক্লাব চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্লাব চত্বরে গিয়ে শেষ করে। শুভেচ্ছা বিনিময় পর্বের মাঝে গান পরিবশেন করেন শেখ তোজা ফাহমিদা চাদনী, আনোয়ার হোসেন ও রাফফান সজিবসহ দলের অন্যান্য সদস্যরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৩ জুন থেকে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয় সংগঠনটি। শহরের বিভিন্ন স্থান ও সংগঠনের সদস্যদের মাঝে বৃক্ষ বিতরণ ও রোপণ ও অন্যান্য কর্মসূচি পালন করা হয়। সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে আর্থিক সহযোগিতা প্রদান করেন ‘দেশী বাজার বিডি ডট কম’ ও ‘কমিউনিটি ইনেশিয়েটিভ সোসাইটি’ নামে দুটি প্রতিষ্ঠান।

‘সাহসী যৌবন আমাদের গব’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পথ চলছে নাট্য সংগঠন ড্রামা সার্কেল। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন অন্তর্ভুক্ত উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী এই নাট্য সংগঠনটি পার করছে ইতিহাস, ঐতিহ্য আর গৌরবের চার দশক। দীর্ঘ চল্লিশ বছরের পথ চলায় সংগঠনটি আবাসন সংকটসহ অর্থনৈতিক নানা সমস্যার মধ্যে রয়েছে। তবু থেমে থাকেনি সৃজনশীল ও সাংস্কৃতি কর্মসূচি। তাইতো আজও জেলার শীর্ষ সংগঠন বলা হয় পাবনা ড্রামা সার্কেলকে। এই সংগঠনের সাথে সম্পৃক্ত সকলে একসাথে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে যাচ্ছে মানুষের জন্য।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে