সিরাজগঞ্জে মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত: জুন ১৯, ২০২১; সময়: ৩:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সদর উপজেলার শিয়ালকোলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগে ২টি বুথে টিকাদান কার্যক্রম উদ্বোধন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। এ কার্যক্রম আগামী ১৯, ২২, ২৬, ২৯ জুন ও ১ জুলাই পর্যন্ত চলবে।

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক কৃষ্ণ কুমার পাল, পরিচালক ডাঃ মোঃ আবুল কাশেম, সিভিল সার্জন ডাঃ রামপদ পাল, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম হীরা, প্রভাষক আব্দুল্লাহেল কাফী, টিকাদান কেন্দ্রের ভোকালপারসন সহকারী অধ্যাপক ডাঃ লায়লা রাজ্জাক, সদর উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক প্রমুখ।

এ সময় ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, করোনার সংক্রমণ থেকে বাঁচতে টিকা গ্রহণ করলেও সকলকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্য সুরক্ষা নীতি মেনে মাস্ক ব্যবহার, হাত পরিষ্কার করুন। পাশাপাশি নিজেকে সুরক্ষিত রাখুন ও অন্যকেও সুরক্ষিত রাখার পরামর্শ দিন।

মেডিক্যাল শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিনেশন কার্যক্রমের প্রথম টিকা গ্রহণ করেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী তানভীরুল ইসলাম। প্রথমদিনেই ১৯২ জন শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়। এর মধ্যে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এণ্ড হাসপাতালের ৫৩ জন, নর্থবেঙ্গল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ৫৬ জন ও খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ৮৩ জন।

এ বিষয়ে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ আমিরুল ইসলাম চৌধুরী জানান, সিরাজগঞ্জের ৩টি মেডিকেল কলেজের ৮শ ৬৮জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই টিকা প্রদান করা হবে। প্রথম দিনেই ৩ মেডিকেল কলেজ হাসপাতালের ১৯২ জন শিক্ষার্থী টিকা প্রদান করা হয়েছে। এই টিকাদান কার্যক্রম আগামী ১৯ জুন থেকে ২২, ২৬ ও ২৯ জুন এবং ১ জুলাই এই টিকাদান কার্যক্রম শেষ হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে