সোনামসজিদ সীমান্তে ভারতীয় রুপি ও ইয়াবাসহ হোটেল মালিকসহ গ্রেপ্তার ২

প্রকাশিত: জুন ১৫, ২০২১; সময়: ৮:২৭ pm |
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : ৫৯ বিজিবির বিশেষ অভিযানে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্তে ২ হাজার ৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৯০০ ভারতীয় রুপিসহ ১ হোটেল মালিককে আটক করা হয়েছে।
১৫ জুন মঙ্গলবার ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়ন’র অধিনায়ক লে.কর্ণেল মো.আমীর হোসেন মোল্লা পিএসসি অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।
এ ছাড়াও বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য  সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। আর ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে বিশেষ অভিযানগুলো চালানো হচ্ছে বলেও জানান আমীর হোসেন মোল্লা।
বিজিবি জানায়, ১৩ জুন সন্ধ্যা ৭ টা থেকে ১৪ জুন ভোর ৪ টা পর্যন্ত অত্র ব্যাটালিয়নের সহকারি পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান বিজিবিএমএস’র নেতৃত্বে সোনামসজিদ এবং শিয়ালমারা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযানটি পরিচালনা করা হয়।
এ সময় সোনামসজিদ স্থলবন্দর জিরো পয়েন্টে জীবন হোটেল এন্ড রেষ্টুরেন্ট তল্লাশী করে বালিয়াদিঘি গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে হোটেল মালিক জীবন আলী (৩০) কে আটক করা হয়। তল্লাসীকালে ৯০০ ভারতীয় রুপি, ভারতীয় সিম কার্ড ১টি এবং হোটেলের পেছনে মাটির নিচে পুতে রাখা অবস্থায় ২ হাজার ৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
পরে আটককৃত ব্যক্তির তথ্যের ভিতিত্তে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে সোনামসজিদ বালিয়াদিঘী গ্রামের সাবির আলীর ছেলে সামিউল (২৫) আটক করতে সক্ষম হয় বিজিবি। আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য ৬ লাখ ৩ হাজার ৩৯০ টাকা। আসামী জীবনের স্বীকারোক্তি এবং ব্যক্তিগত মোবাইল থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায় বলেও জানান বিজিবি। বিজিবির উপস্থিতি টের কিছু চোরাকারবারি ও হুন্ডি ব্যবসায়ী পালিয়ে যায়।
বিজিবি জানায়, আসামী জীবন রাতের আধারে ভারতে পালিয়ে যায় এবং ভারতীয় মহিলা চোরাকারবারী মোছা. সাবানার বাড়িতে স্বপ্না আগের স্বামী ভারতের মালদার কালিয়াচক সুজাপুরে সাকীলের বাড়ীতে অবস্থান করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা রুজু করা হয়।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে