রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক আব্দুল লতিফ

প্রকাশিত: জুন ১৫, ২০২১; সময়: ৩:৫০ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে মহাকবির নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, এর উপাচার্যের (ভিসি) দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মো. আব্দুল লতিফ। তিনি এ পদে দায়িত্বভার গ্রহণ করেছেন।

জানা যায়, বাংলা সাহিত্য, সংস্কৃতি, সৃষ্টি ও স্বাধীনতা অর্জনে মহাকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অবদান স্মরণীয়। এজন্য তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা বাসীর বহু প্রতিক্ষিত দাবী অনুযায়ী সিরাজগঞ্জের কবির স্মৃতিধন্য শাহজাদপুরে ‌তার নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনা দেয়া হয়।

২০১৭ সালে দেশের ৪০তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে এই রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ।
নিজস্ব অবকাঠামো না থাকায় দ্রুত ক্লাশ শুরু করার লক্ষে স্থানীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের প্রচেষ্টায় পৌরশহরের শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজ, বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজ ও মওলানা সাইফুদ্দিন এহিয়া ডিগ্রী কলেজের তিনটি নবনির্মিত একাডেমিক ভবনে প্রশাসনিক কার্যালয় স্থাপন ও ২০১৮ সালের ১৭ এপ্রিল ক্লাশ শুরু হয়।

২০১৭ সালের ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষকে এ প্রতিষ্ঠানে ভিসি নিয়োগ দেয় সরকার। দীর্ঘ দিন দায়িত্ব পালন শেষে গত ১১ জুন তার মেয়াদ শেষ হয়। এর পরিপ্রেক্ষিতে পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তরবর্তী কালীন ব্যবস্থা হিসেবে মো. আব্দুল লতিফকে এই দায়িত্ব দেয়া হয়েছে।

এজন্য সোমবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলমের সই করা এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করে বলেন, নতুন দায়িত্বপ্রাপ্ত ভিসি ট্রেজারার অধ্যাপক (অব.) মো. আব্দুল লতিফ আজ অতিরিক্ত ভিসির দায়িত্ব বুঝে নেবেন। তিনি একই সাথে মুল ট্রেজারারের দায়িত্বও পালন করবেন। পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত তিনি দায়িত্বরত থাকবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে