বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়নে ভুমিকা ছিল নাসিমের : নানক

প্রকাশিত: জুন ১৩, ২০২১; সময়: ১০:০২ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : আওয়ামীলীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া কাজ সমাপ্ত করতে প্রয়াত মোহাম্মদ নাসিমের প্রচেষ্টা জাতি চিরদিন স্মরণ করবে। পাশাপাশি শেখ হাসিনার নেতৃত্বে সামরিক সৈরাচার বিরোধী আনন্দোলন সহ দেশ উন্নয়নের কাজ করে গেছেন তিনি। নাসিম আমাদের মাঝে নেই তা ভাবা যায় না। তিনি আমাদের জাতীয় জীবনে প্রত্যেক ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়ে গেছেন। তাই মোহাম্মদ নাসিম আজীবন আমাদের নক্ষত্র হয়ে থাকবেন। তার মৃত্যু জনিত অভাব কখনো পূরণ হবে না। তাই আওয়ামীলীগ ও তার অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে তার আদর্শ ধারন করে চলতে হবে।

মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ শহরের শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামের জেলা আওয়ামীলীগ আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক আরো বলেন, বর্তমান সরকারের সকল কার্যক্রম আজ বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছে। এ দেশকে জঙ্গি, ক্ষুধা, দারিদ্র মুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে নিরলস ভাবে কাজ করে গেছে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম । তার পিতা শহীদ এম মুনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর একান্ত বিশ্বস্ত সহ যোদ্ধা । তিনি কখনো বঙ্গবন্ধুর সাথে বেইমানী করেনি। তিনি নিজের জীবন দিয়ে তার প্রমাণ রেখে গেছেন। সেই শহীদ এম মুনসুর আলী সুযোগ্য সন্তান মোহাম্মদ নাসিম আজীবন পিতার আর্দশ বুকে লালন করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত যোদ্ধা হিসেবে অমৃত্য কাজ করে গেছেন। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো সকলে নিষ্ঠার সাথে সম্পাদন করলেই মোহাম্মদ নাসিমের আত্মার শান্তি পাবে।

এসময় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, মোহাম্মদ নাসিম পুত্র সিরাজগঞ্জ-১ আসনের এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ লালন করা একজন নিবেদিত প্রাণ দেশপ্রেমিক ছিলেন মোহাম্মাদ নাসিম। তিনি একদিকে যেমন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা। পাশাপাশি রাজপথের আন্দোলনে অগ্রসৈনিক ও সারা বাংলার জননেতা। পাশাপাশি আমার রাজনৈতিক শিক্ষাগুরু ছিলেন তিনি।

এছাড়া মোহাম্মদ নাসিমের জন্মস্থান কাজিপুরে নাসিম ফাউন্ডেশনে আয়োজনে স্মরণ সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সিরাজগঞ্জ-১ আসনের এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, পুলিশ সুপার হাসিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

একই সাথে শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় এমপি হাসিবুর রহমান স্বপন, তাড়াশে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত স্মরণ সভায় স্থাণীয় এমপি অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

পাশাপাশি উল্লাপাড়া, কামারখন্দ, রায়গঞ্জ, চৌহালী উপজেলা আওয়ামীলীগ সহজেলা জুড়ে নানা কর্মসুচিতে মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে