নিয়ামতপুরে শর্ত শিথিল করে লকডাউনের সময় বৃদ্ধি

প্রকাশিত: জুন ৯, ২০২১; সময়: ৯:১৯ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে ৭ দিনের বিশেষ লকডাউন শেষে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি রোধে ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত বিশেষ লকডাউন বৃদ্ধি করেছে। তবে কিছু শিথিল করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। গত বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ ব্রিফিংয়ে জেলা প্রশাসক হারুন অর রশিদ এ ঘোষণা দেন।

সম্প্রতি উদ্বেগজনক হারে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নওগাঁর নিয়ামতপুরে গত ৩ জুন থেকে ৭ দিনের সর্বাত্মক বিশেষ লকডাউন কর্মসূচি ঘোষণা করেছিল স্থানীয় প্রশাসন।

বিশেষ লকডাউনের শেষ দিনে সংবাদ ব্রিফিংয়ে জেলা প্রশাসক হারুন অর রশিদ বলেন, ‘করোনা সংক্রমণ স্থিতিশীল হওয়ায় আগামীকাল থেকে আগামী ১৬ জুন পর্যন্ত বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে।’

এরই প্রেক্ষিতি নওগাঁর নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে- দোকান, মার্কেট সকাল ৭টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। মাস্ক পরিধান কিংবা স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় হলে উক্ত দোকান বা মার্কেট তাৎক্ষনিক বন্ধ করে দেওয়া হবে। সকল প্রকার দায়ের দোকান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরা বন্ধ থাকবে তবে মিষ্টির দোকানে পার্সেল আকারে বিক্রি করা যাবে। সকল প্রকার সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার স্বাস্থ্যবিধি মেনে সন্ধ্যে ৬টা পর্যন্ত বেচা কেনা করতে পারবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অতি জরুরী ছাড়া সন্ধ্যে ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ীর বাইরে আসা যাবে না। সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। এনজিও কার্যক্রমও বন্ধ থাকবে। জনসমাগম হয় এমন কোন অনুষ্ঠান করা যাবে না। মাস্ক পরিধান কিংবা স্বাস্থ্য বিধি পালনে ব্যত্যয় ব্যক্তিকে রাস্তায় পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। কোন বাড়ীতে কোভিড আক্রান্ত রোগী থাকলে উক্তবাড়ী পুরোপুরি লকডাউন করতে হবে এবং ঐ বাড়ীর সকল সদস্য লকডাউনে থাকবে। সে ক্ষেত্রে এ ধরণের বাড়ী লাল পতাকা দ্বারা চিহ্নিত করতে হবে। একই পাড়া/মহল্লায় একাধিক বাড়ীতে সংক্রমন চিহ্নিত হলে উক্ত পাড়া/মহল্লা লকডাউন থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে