নাটোরে বিনামূল্যে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধন

প্রকাশিত: জুন ৭, ২০২১; সময়: ৮:০১ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : ‘স্বাস্থ্যবিধি মেনে চলি, করোনা থেকে মুক্ত থাকি’ এই শ্লোগান নিয়ে নাটোরে বিনামূল্যে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার শহরের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এই বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

এ সময় জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, নাটোররে প্রতিদিনই করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালে গিয়ে লাইন ধরে করোনার নমুনা দিতে গিয়ে অনেকেই ভয় পাচ্ছেন। ভোগান্তির ভয়ে অনেকেই তাদের নমুনা পরীক্ষা করাতে আগ্রহী হচ্ছেন না। এছাড়া দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের কাছেও রয়েছে অর্থ সমস্যা। সাধারণ মানুষের ভোগান্তি কমাতে এই উদ্যোগ বলে জানান তিনি।

জেলা প্রশাসক আরও জানান, জেলার প্রতিটি উপজেলাতে বুথ খোলা হবে। তারা সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করছেন, যেন এই পরীক্ষাটা সকল নাগরিকের জন্য বিনামূল্যে করা যায়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কাজী মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পৌরমেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

এদিকে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধনের পর সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত ১১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৫ জনের করোনা ভাইরাস ধরা পড়ে।

অন্যদিকে সদর আধুনিক হাসপাতালে করোনা রোগীর পর্যাপ্ত পরিমাণ বেড না থাকায় আড়াইশো শয্যার হাসপাতালের দ্বিতীয় তলায় বর্হিবিভাগ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক মো. শাহরিয়াজ হাসপাতালের নতুন ভবনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন।

এসময় সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, সদর হাসপালের সহকারী পরিচালক পরিতোষ কুমার রায়, ঠিকাদার মীর আমিরুল ইসলাম জাহানসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে সংক্রমণ বেড়ে যাওয়ায় পুলিশ সদস্যরা শহরের প্রধান সড়কসহ গলিপথগুলোতেও অবস্থান নিয়ে অবাধ চলাচল সীমিত করে দিয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত কাজ করছে বলে জানান সংশ্লিষ্টরা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে