নাটোরে সর্বোচ্চ করোনা সংক্রমন

প্রকাশিত: জুন ৭, ২০২১; সময়: ৫:৩৩ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে করোনা ভাইরাস পরীক্ষার হার কমলেও লাফিয়ে লাফিয়ে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ রোগীর সংখ্যা। সোমবার নাটোরে সংক্রমনের হার বেড়ে সর্বোচ্চ ৬৭.৩০ শতাংশে উন্নীত হয়েছে। গত রোববার সংক্রমনের হার ছিল ৫১ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৫ জন আক্রান্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্ত ১৮৯৮ জন এবং সুস্থ্য ১৫০১ জন।

আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪৫জন। এপর্যন্ত মারা গেছেন ২৭ জন। এদিকে ৩১ আসনের করোনা ওয়ার্ডের আজ মোট ৩৯ রোগী ভর্তি রয়েছেন। হাসপাতালের ইয়োলো জোনে করোনা আক্রান্ত এসব রোগীদের রাখা হয়েছে। প্রশাসন সহ স্বাস্থ্য বিভাগের কঠোর পদক্ষেপ গ্রহনের দাবী সচেতন মহলের।

নাটোর রেডজোনে অবস্থান করলেও লকডাউন না দিয়ে স্বাস্থ্যবিধি কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়ে মাঠে রয়েছে পুলিশসহ জেলা প্রশাসন। করোনা সংক্রমন রোধে রোববার রাতে জরুরীভাবে করোনা প্রতিরোধ কমিটির উদ্যোগে ভার্চুয়াল মিটিং করেছে স্বাস্থ্য বিভাগ,জেলা ও পুলিশ প্রশাসন সহ সাংবাদিক নেতৃবৃন্দ। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, নাটোরবাসীকে নিরাপদে রাখতে আজ সোমবার থেকে কঠোর অবস্থানে যাবে প্রশাসন। স্বাস্থ্যবিধি মানতে এবং মাস্ক ব্যাবহার শতভাগ করতে পুলিশ প্রশাসনের পাশাপাশি ভ্রাম্যমান আদালত মাঠে থাকবে। প্রয়োজনে জরিমানার পাশাপশি কারাদন্ডও দেওয়া হবে করোনার সরকারী নির্দেশ অমান্যকারীদের। কোন ভাবেই করোনা ভাইরাস বিস্তার করতে দেওয়া হবেনা।

এদিকে করোনার উর্দ্বগতিতে শহরবাসীকে পরীক্ষার আওতায় আনতে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষা করা হবে আজ থেকে। শহরের কানাইখারী কেন্দ্রিয় মসজিদের সামনে বসানো হয়েছে বিশেষ বুথ। সোমবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বুথের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সিভির সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) নাদিম সারোয়ার, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, পৌর মেয়র উমা চৌধুরী জলি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহবুব রহমান প্রমুখ।

  • 300
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে