নিয়ামতপুরে বিশেষ লকডাউনের প্রথম দিনে স্থানীয় প্রশাসনের ব্যাপক তৎপরতা

প্রকাশিত: জুন ৩, ২০২১; সময়: ৫:০৯ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে করোনা সংক্রমন আশংকা জনক হারে বৃদ্ধি পাওয়া বৃহস্পতিবার রাত ১২.০১ মিনিট থেকে চলছে বিশেষ লকডাউন। ১৫টি বিধি-নিষেধ দিয়ে জেলা প্রশাসক ইতি মধ্যে একটি নিদের্শনা জারি করেছেন। লকডাউনের প্রথম দিনে পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন পুরো উপজেলায় ব্যাপক তৎপরতা চালিয়েছে।

উপজেলার বিভিন্ন বাজার, গুরুত্বপুর্ন মোড়, রাস্তা এমনটি গ্রামে গ্রামে গিয়ে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন। দিনব্যাপি মাইকিং করা হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না হওয়ার। বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, অফিসার ইন চার্জ হুমায়ন কবির সারা দিন উপজেলা এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ছুটে বেড়িয়েছেন। সরকারী বিধি নিষেধ অমান্য করে দোকান খুলে রাখার জন্য উপজেলা সদরের মামুন কালেকশন এন্ড সাজঘর দোকানের মালিককে তাৎক্ষনিক ১ হাজার টাকা জরিমানা করা হয়। বরেন্দ্র শিশু পার্কে টিকটক ভিডিও সুটিং করার নামে মামা ভাগ্নিকে মৌখিক মুচলেকা নিয়ে ছেড়ে দেন এবং পার্কে তালা মেরে বন্ধ করে দেন।

উপজেলার জোনাকীর মোড়, আজাদের মোড়, বাঘরাইল মোড়, ঘুঘুডাঙ্গার (টগরইল) মোড়, ধানসুরার মোড়, সারসডাঙ্গার মোড়, আড্ডা মোড়, শিবপুর বাজারসহ উপজেলার আভ্যন্তরীণ বিভিন্ন মোড়ে পুলিশের তৎপরতা চোখে পড়ার মত। সকলকে সরকারী নির্দেশনা পালনে বাধ্য করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, আমরা উপজেলাকে সুরক্ষার জন্য সরকারী নির্দেশনা যথাযথভাবে পালনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং চালিয়ে যাবো। উপজেলাবাসীর কাছে আবেদন আপনারা সকলে সরকারী নির্দেশনা মেনে চলুন, অতি জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। আমাদেরকে কঠোর হতে বাধ্য করবেন না।

অফিসার ইন চার্জ হুমায়ন কবির বলেন, আমার পুলিশ বাহিনী ২৪ ঘন্টা তৎপর রয়েছে। সকলের সহযোগিতা পেলে আমরা অবশ্যই নিয়ামতপুর উপজেলাকে করোনামুক্ত করতে সক্ষম হবো।

দিনব্যাপি অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক জামাল হোসেন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে