সুজানগরে ভালবাসায় সিক্ত হলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন

প্রকাশিত: মে ২৯, ২০২১; সময়: ৮:১০ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : নিজ মাতৃভূমির মানুষের ভালবাসায় সিক্ত হলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. ওহিদুজ্জামান লিটন। যুক্তরাষ্ট্র প্রবাসী লিটন পাবনার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের ভাটপাড়া গ্রামের সন্তান।

সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসলে কেন্দ্রীয় স্বেচ্চাসেবকলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ পাবনা জেলা ও সুজানগর উপজেলার দলীয় নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান দলীয় নেতাকর্মীরা। এর আগে বাংলাদেশে আসার পরপরই দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

লিটন বলেন, দীর্ঘদিন ধরে প্রবাস জীবন কাটাতে হচ্ছে। তারপরও শত ব্যস্ততার মাঝে কিছুটা সময় বের করে মাতৃভূমিতে এই ছুটে আসা। বিমানের চাকা যখন দেশের মাটিকে স্পর্শ করে তখন অন্যরকম এক অনুভুতি কাজ করে নিজের মধ্যে। আপনজনদেরকে বুকে জড়িয়ে ধরার জন্য।

তিনি আরও বলেন, দেশের মানুষের সঙ্গে, মাটির সঙ্গে, বাংলার সবুজের সঙ্গে, আপনজন ও দলীয় নেতাকর্মীদের সাথে সময় কাটাতেই বছরে একাধিকবার যুক্তরাষ্ট্র থেকে ছুটে আসি। দেশের প্রতি যে ভালবাসা, দেশের সীমানা পেরিয়ে আসলে সেটার কষ্টের অনুভূতি কয়েকগুন বেড়ে প্রজ্জ্বলিত হতে থাকে হদয়ে প্রকোষ্ঠে।

স্বেচ্ছাসেবকলীগের এই নেতা বলেন, করোনা ভাইরাসের এই বৈশ্বিক দুর্যোগের সময়েও জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দেশে উন্নয়নের গতিধারা অব্যাহত রেখেছে। উন্নয়নের এই অব্যাহত গতিধারা বিশ্বে রোল মডেল হিসেবে পরিণত হচ্ছে। আর যুক্তরাষ্ট্রে থেকেও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে জনেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবেন বলেও জানান মো. ওহিদুজ্জামান লিটন।

উল্লেখ্য, ১৩ মে ১০ দিনের সফরে বাংলাদেশে আসেন লিটন। সফরকালে নিজ গ্রামের মানুষসহ দলীয় নেতাকর্মীদের সঙ্গে ব্যস্ততম সময় কাটান তিনি। এরপর গত মঙ্গলবার (২৫ মে) আবারো সপরিবারে যুক্তরাষ্ট্র পাড়ি জমান তিনি।

এই সময়ের মধ্যে জন্মস্থান সুজানগরের সাতবাড়ীয়া ইউনিয়নের অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ স্থানীয় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান করেন ওহিদুজ্জামান লিটন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে