আত্রাইয়ে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়া চক্রের তিন সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৭, ২০২১; সময়: ৬:৫৯ pm |

নিজস্ব প্রতিবেদক, আত্রাই : নওগাঁর আত্রাইয়ে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়া চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে আত্রাই থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার সাহেবগঞ্জ গ্রামের মৃত নায়েব আলীর ছেলে চাকুরিচ্যুত পুলিশ সদস্য আব্দুল মান্নান (৫০), ছাইফুল ইসলামের ছেলে আতিকুর রহমান স্বাধীন (২২) ও কোবাদ সরকারের ছেলে শামিম সরকার মামুন (২৩)। তাদের বিরুদ্ধে আত্রাই থানায় মামলা রুজু করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বুধবার দুপুরে সিরাজগঞ্জের তারাশ উপজেলার তারাশ গ্রামের সাহাবর খান (৩৭) আত্রাইয়ের সাহেগঞ্জস্থ তার ভাগিনার বাড়িতে বেড়াতে আসেন। এ সময় তার ভাগিনা বাড়িতে না থাকায় ভাগিনা বউ তাকে পাশর্^বর্তী মামার বাড়িতে নিয়ে যান।

সেখানে চা-নাস্তা করার সময় মান্নান তার লোকজনসহ বাড়িতে প্রবেশ করে অনৈতিক কাজের অভিযোগে সাহাবর খানকে অবরুদ্ধ করে ফেলে। এক পর্যায় সাহাবর খান ও তার ভাগিনা বউ হাফিজা আক্তার হ্যাপিকে (২৩) মারপপিট করে। এ সময় স্থানীয় লোকজন সমবেত হলে তারা কৌশলে সাহাবর খানকে মোটরসাইকেলে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রেখে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ সময় প্রাণ ভয়ে সাহাবর খান সিরাজগঞ্জে অবস্থানরত তার ভাতিজাকে ফোন করে বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা করে দুইবারে ৫০ হাজার টাকা প্রতারক চক্রকে প্রদান করেন।

এদিকে সাহাবর খানকে ঘটনাস্থল থেকে তুলে নিয়ে যাবার পর বিষয়টি তারা থানা পুলিশকে অবহিত করেন। জানতে পেরে আত্রাই থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক কাজি ফোর্সসহ সাঁড়াশি অভিযান চালিয়ে সাহাবর খানকে উদ্ধার করেন এবং আব্দুল মান্নানসহ তিন জনকে আটক করেন।

পরে তাদের নিকট থেকে মুক্তিপণ হিসেবে বিকাশে নেয়া ৫০ হাজার টাকার মধ্যে ৪৯ হাজার টাকা উদ্ধার করেন। এ ঘটনায় সাহাবর খান বাদি হয়ে আটককৃত তিনজনসহ মোট ৯ জনকে আসামি করে আত্রাই থানায় একটি মামলা দায়ের করেন।

আত্রাই থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আব্দুল মান্নান চাকুরিচ্যুত একজন পুলিশ সদস্য। তিনি পুলিশের দাপট দেখিয়ে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কাজ করেন মর্মে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আত্রাই থানায় একাধিক মামলা রয়েছে।

এ ঘটনায় গ্রেফতারকৃত তিনজনকে গতকাল নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে