চাঁপাইনবাবগঞ্জে লকডাউনে ১১২টি মামলা ও ৮৮ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: মে ২৫, ২০২১; সময়: ৯:৪৭ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। ২৫ মে মঙ্গলবার থেকে আগামী রোববার রাত ১২ টা পর্যন্ত চলবে লকডাউন। ১২ টি মোবাইল টিম নিয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ বিভিন্ন স্পটে তদারকি করে।

প্রথম দিন লকডাউনে দেখা গেছে প্রশাসনের ব্যাপক তৎপরতা। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ডিসি মঞ্জুরুল হাফিজ, এসপি এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার), মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, ওসি মোজাফফর হোসেন, ওসি তদন্ত মো. মিন্টু রহমান, ডিবি ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার, ইউএনও, মেম্বার, চেয়ারম্যান, কাউন্সিলররা নিজনিজ এলাকায় লকডাউন কার্যকর করতে মাঠে থেকে কাজ করতে দেখা গেছে।

ডিবি পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যদেরকেও মাঠে দেখা গেছে প্রশাসনের দেয়া লকডাউন কার্যকর করতে। অমান্য কারীদের জরিমানা করাও হয়। এদিন ক্লাবসুপার মার্কেট এলাকা, শান্তি মোড়, বিশ্বরোড মোড়, সিসিডিবি মোড়, দ্বারিয়াপুর, হরিপুর, বারঘরিয়া, পুরাতন বাজারে ম্যাজিস্ট্রেটগণ জেল জরিমানা আরোপ করেন।

লকডাউনের ১ম দিনে ২৫ মে মঙ্গলবার বেলা ৩ টা পর্যন্ত জেলা প্রশাসনের দেয়া বিধি-নিষেধ অমান্য করায় ৭৫ জনকে জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। মোট ৬৩ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত আছে এবং রোববার রাত ১২ টা পর্যন্ত চলবে। মামলাও দেয়া হয়। জরিমানার অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।

এ বিষয়ে মঙ্গলবার রাত ৮ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক এ প্রতিবেদককে জানান, লকডাউন পালনে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সকলে সর্বাত্মক নিজনিজ দায়িত্ব পালন করছেন।

তিনি আরও জানান, জেলা প্রশাসনের দেয়া বিধি-নিষেধ অমান্য করীদের জেল জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এ অভিযান লকডাউন শেষ না হওয়া পর্যন্ত চলবে বলেও জানান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক।

তিনি জানান, এদিন মাস্ক না পড়ার জন্য এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চলার অপরাধে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৬৪ টি মামলায় ৬০ হাজার ৩০০ টাকা, শিবগঞ্জে ৩ টি মামলায় ১হাজার ৩০০ টাকা, নাচোলে ১৯ টি মামলায় ৪ হাজার ৯০০ টাকা, ভোলাহাটে ৭ টি মামলায় ৮ হাজার ৫০০ টাকা এবং গোমস্তাপুর উপজেলায় ১৮ টি মামলায় ১৩ হাজার ৮০০ টাকা। সর্বমোট ১১২টি মামলায় ৮৮ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন বদ্ধ পরিকর এবং সেই সাথে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।অপরদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন, ভোলাহাট থানার ওসি মাহবুবুর রহমান, নাচোল থানার ওসি সেলিম রেজা জানিয়েছেন, প্রশাসনের দেয়া লকডাউন কার্যকর করতে পুলিশ সর্বোচ্চ দিয়ে মাঠে থেকে কাজ করছে।

  • 316
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে