জয়পুরহাটে ইউনিয়ফর্ম, ব্লাংক কার্তুজ ও ইয়াবাসহ সাবেক সেনা সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৪, ২০২১; সময়: ৬:২৯ pm |

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : জয়পুরহাটে ব্লাংক কার্তুজ, সেনাবাহিনীর পোশাক ও বিপুল পরিমাণ ইয়াবাসহ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এক সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার ভোরে জেলা গোয়েন্দা পুলিশের শাখার (ডিবি) একটি দল শহরের আরামনগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়ার ব্যক্তি হলেন, মোঃ বকুল হোসেন (৪৯)। তিনি পৌর শহরের আরাম নগর মহল্লার মৃত অজিমুদ্দিনের ছেলে।

জানা গেছে, ২০১৪ সালে ২১ জুনে তিনি ৩০ বীর, আলী কদম, বান্দরবান থেকে ল্যান্স কর্পোরাল হিসেবে অবসর গ্রহণ করেছিলেন। তিনি একজন মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে দুপুরে সাংবাদিকদের জানিয়েছেন জয়পুরহাট পুলিশ সুপার মাসুম আহম্মেদ ভুঞা।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্রে জানা গেছে, সোমবার রাত আড়াইটার দিকে ডিবি পুলিশের পরিদর্শক শাহেদ আল মামুনের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল জয়পুরহাট শহরে অবৈধ অস্ত্র, মাদক ও চোরাচালান বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করছিলেন।
এমন সময় ডিবি উপপরির্দশক (এসআই) আমিরুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, শহরের আরামনগর মহল্লার বকুল হোসেন ওরফে সাবুর বাড়িতে ইয়াবা কেনাবেচা হচ্ছে। ডিবি পুলিশ সেখানে উপস্থিত হলে বকুল হোসেন সাবু পালানোর চেষ্টা করেন। তখন তাকে আটক করা হয়।
তার দেহ তল্লাসী করে পরনের প্যান্টের বাম পকেট থেকে ৪০০ পিস ইয়াবা, স্টীলের আলমারি ভেতরে ১ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, একই আলমারীতে ৭১টি ব্লাাংক কার্তুজ, বাংলাদেশ সেনাবাহিনীর লোগোযুক্ত কার্তুজ রাখার দুটি প্যাকেট, সেনাবাহিনীর এক সেট ইউনিফর্ম, ইয়াবা ট্যাবলেট রাখার নীল রঙের সাদা জিপার ও দুটি মুঠোফোন জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পলিশের পরিদর্শক শাহেদ আল মামুন বলেন, বকুল হোসেন ওরফে সাবু বাংলাদেশ সেনাবাহিনীতে ল্যান্স কর্পোরাল পদে কর্মরত ছিলেন। তিনি ২০১৪ সালের ২১ জুন ৩০ বীর, আলী কদম সেনানিবাস, বান্দরবন থেকে অবসর গ্রহন করেন। তিনি নিজ বাড়ি থেকে মাদক কেনাবেচা করছিলেন। মাদক উদ্ধার করতে গিয়ে মাদকের সঙ্গে ব্লাংক কার্তুজ, সেনাবাহিনী ইউনিফর্ম জব্দ করা হয়েছে।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা বলেন, সেনাবাহিনী ইউনিফর্ম , ৭১টি ব্লাংক কার্তুজ ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ সেনাবাহিনীর বকুল নামে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে জয়পুরহাট সদর থানায় অস্ত্র এবং মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে।

  • 902
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে