নাটোরে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

প্রকাশিত: মে ২০, ২০২১; সময়: ৩:৩১ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে নব নির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২(সদর) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

মুক্তিযোদ্ধাদের আর্থিক সংগতি সুসংহত করা এবং তাদের মধ্যে মেলবন্ধন তৈরীর লক্ষে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে শহরের নিচাবাজার এলাকায় এই কমপ্লেক্স ভবনটি নির্মিত হয়েছে। কমপ্লেক্স ভবনটিতে মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডারদের অফিস, মিলনায়তন নিয়মিত ব্যবহার করে তাদের সাংগঠনিক কার্যক্রম চলমান রাখার পাশাপাশি নব নির্মিত এই কমপ্লেক্স ভবনের প্রথম ও দ্বিতীয় তলার প্রায় দুই হাজার বর্গফুট করে জায়গা বাণিজ্যিকভাবে বিপনন কেন্দ্র তৈরি করা হয়েছে। এই কেন্দ্রগুলি বাণিজ্যিকভাবে ব্যবহার করে অসচ্ছল মুক্তিযোদ্ধারা আর্থিকভাবে উপকৃত হবেন এমন প্রত্যাশা করছেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনা জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের দেশের উচ্চতম সম্মানের স্থানে আসীন করেছেন। চাকুরীতে কোটা নির্ধারণ ছাড়াও তাদের জন্যে চিকিৎসা সুবিধা প্রদান ও আবাসনের ব্যবস্থা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ও উৎসব ভাতাকে বহুগুণে বৃদ্ধি করা হয়েছে। সরাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে কমপ্লেক্স নির্মাণ করে দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র উমা চৌধুরী জলি, অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আব্দুর রউফ সরকার প্রমুখ।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে