সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে নাটোরে সাংবাদিকদের মানববন্ধন

প্রকাশিত: মে ১৯, ২০২১; সময়: ২:৪৬ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা দায়েরসহ কারাগারে প্রেরনের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে মানববন্ধন করেছে সাংবাদিকরা। বুধবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত শহরের কানাইখালী এলাকায় এই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

এই কর্মসূচীতে একাত্মতা জানিয়ে বিভিন্ন পেশাজীবি প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও কর্মসুচীতে অংশ নেন। কর্মসূচীতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিনিক্স মিডিয়ার সাংবাদিক, সুশিল সমাজ সহ এলাকার গর্ণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও ইউনাইটেড প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নবীউর রহমান পিপলু, প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বুলবুল আহমেদ, ক্লাবের বর্তমান সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, প্রথম আলোর সাংবাদিক মুক্তার হোসেন বৈশাখী টিভির প্রতিনিধি ইসাহাক আলী, সিনিয়র সাংবাদিক জুলফিকার হায়দার জোসেফ, সময় টিভির সাংবাদিক আল মামুন, নাটোর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, সচেতন নাগরিক কমিটির সভাপতি রনেন রায়, যমুনা টিভির স্টাফ রিপোর্টার নাজমুল হাসান, সুপ্রিম কোর্টের আইনজীবি আরিফুল ইসলাম, দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলীম উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা জেলা কমিটির সাধারণ সম্পাদক সালাউদ্দিন, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের সভাপতি অহিদুল হক, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম, নলডাঙ্গার সাংবাদিক রানা আহমেদ, প্রথম আলো বন্ধুসভার আব্দুল কাদের সজল সহ জেলা ও উপজেলার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সাংবাদিকরা বলেন, হামলা ও মামলা দিয়ে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবেনা। গণমাধ্যমকে গলা টিপে হত্যা করা যাবেনা। সাংবাদিক তাদের লিখনীর মাধমে সমাজের সকল দূর্ণীতি তুলে ধরবেই। কোন ভাবেই তারা পিছু হটবেনা। দ্রুত রোজিনা ইসলামকে নিঃশর্তে মুক্তি না দিলে কঠোর থেকে কঠোরতম আন্দোলনে যাবে সাংবাদিকরা।

মানববন্ধনে সাংবাদিকরা, স্বাস্থ্য মন্ত্রী , স্বাস্থ্য সচিবের পদত্যাগ দাবী করে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান। এছাড়া বিচার বিভাগী তদন্ত করে দোষিদের দৃষ্টান্তমুলক শ্বাস্তির দাবী করেন নাটোরের সাংবাদিকরা। আগামীকাল রোজিনা ইসলামের জামিন শুনানীতে জামিন না দেওয়া হলে শনিবার থেকে বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারী দেওয়া হয়।

মানববন্ধনে জেলার সিংড়া, বড়াইগ্রাম, নলডাঙ্গা, লালপুর, বাগাতিপাড়া, জাতীয় সাংবাদিক সংস্থা, বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট, জেলা ছাত্রমৈত্রী, বাম সংগঠন বাসদ, জাতীয় আদিবাসী পরিষদ সহ বিভিন্ন শ্রেণী পেশার সাংবাদিকরা অংশ গ্রহন করেন।

  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে