বদলগাছীতে লোকালয়ে ঢুকে আমগাছে হনুমান

প্রকাশিত: মে ১৯, ২০২১; সময়: ১২:৫৯ pm |

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের হলুদ বিহার গ্রামে একটি হনুমান ঢুকে পড়েছে। মঙ্গলবার সকালে হনুমানটি ওই গ্রামে ঢুকে প্রথমে একটি আমগাছে আশ্রয় নিয়েছে। হনুমানটিকে একনজর দেখতে উৎসুক জনতা ঐ গাছের নিচে ভিড় করছে।

গ্রামটিতে গিয়ে দেখা যায়, হনুমানটি আম গাছে বসে আছে। গাছের নিচে উৎসুক লোকজন। তাঁরা কলা-পাউরুটি গাছের নিচে রাখছেন। সেখান থেকে লোকজন সরে গেলে হনুমানটি গাছ থেকে নেমে এসে কলা-পাউরুটি খাচ্ছে।

কয়েকজন গ্রামবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার সকালে প্রথমে স্থানীয় লোকজন হনুমানটিকে উপজেলার দ্বীপগঞ্জ বাজারের ঐতিহাসিক হলুদবিহারের উত্তর পাশে এনার বাড়ির সামনে আমের গাছের মগডালে দেখতে পায়।

পরে হুনুৃমানটি হলুূদ বিহার দ্বীপের দক্ষিন দিকে আচাব আলীর বাড়ির পাশে একটি গাছের ডালে অবস্থান নেয়। হনুমানটি কখনো মাটিতে নামিয়ে আসে আবার কখনো লাফিয়ে লাফিয়ে চলতে থাকে বিভিন্ন গাছের ডালে ডালে। মুহূর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়লে উৎসুক লোকজন হনুমানটির পিছু নেয়। কেউই হনুমানটিকে বিরক্ত করছে না। হনুমানটিও লোকজনের কোনো ক্ষতি করেনি।

উপজেলার হলুূদ বিহার গ্রামের চায়ের দোকানদার ফিরোজ হোসেন বলেন, দলছুট হয়ে লোকালয়ে আসা হনুমানটিকে হঠাৎ আমরা বাজারের পাশে দেখতে পাই। হুনুমানটি এক গাছ থেকে আর এক গাছে ছেটাছুটি করছে। আমরা তাকে বিরক্ত না করে খাবার দিচ্ছি।

হলুদবিহার গ্রামের আরেক বাসীন্দা শাহিনুর ইসলাম জানান, হনুমানটি বন থেকে লোকালয়ে এসেছে তাকে ঘিরে উৎসুক জনতা ভিড় করছে। বর্তমান হলুদ বিহার দিঘির পাড় এলাকায় হনুমানটি অবস্থান করছে। গ্রামের লোকজন হনুমানটিকে পাউরুটি-কলা খাবার দিচ্ছেন। দুষ্টুমি করেও কাউকে ঢিল ছুড়তে দেওয়া হচ্ছে না।

এলাকাবাসী হনুমানটিকে যথাযথ ভাবে সংরক্ষনের ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোড় দাবি জানিয়েছে।

বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান কেটু বলেন, হনুমানটি কোথা থেকে কীভাবে এই গ্রামে এল তা কেউ বলতে পারেনি। ভারত অথবা সুন্দরবন এলাকা থেকে হনুমানটি এখানে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। হনুমানটিকে কোনো ধরনের বিরক্ত না করার জন্য এলাকাবাসীকে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, সংবাদটি এই প্রথম আমি শুনলাম। হনুমানটিকে কেউ যেন বিরক্ত না করে, সেদিক খেয়াল রাখতে বিলাশবাড়ী ইউপি পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে। হনুমানটি কোথা থেকে এসেছে এর গতিবিধি পর্যবেক্ষণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • 133
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে