সিংড়ায় সাংবাদিক মানিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: মে ১৮, ২০২১; সময়: ৪:৩৪ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়ার চামারী গ্রামে পেশাগত দায়িত্ব পালনকালে স্থানীয় সাংবাদিক মহিদুল ইসলাম মানিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী, সাংবাদিক ও স্বজনরা। মঙ্গলবার সকালে সিংড়া উপজেলার চামারী ইউনিয়ন পরিষদের সামনে এলাকাবাসীসহ সাংবাদিক সমাজ এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ, নির্যাতিত সাংবাদিক মহিদুল ইসলাম মানিক সহ স্থানীয় বিশিষ্টজন।

বক্তারা বলেন, গত ৭ মে পেশাগত দায়িত্ব পালন শেষে উপজেলা সদর থেকে বাড়ি ফেরার পথে সিংড়ার সোনাপুর এলাকায় পৌছলে স্থানীয় আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম রবির সমর্থকরা মানিকের উপর চড়াও হয়। এসময় হামলাকারীরা সাংবাদিককে হাতুড়ি পেটা করে আহত করে।

নির্যাতিত সাংবাদিক মানিকের দাবী তিনি রবিউল ইসলাম রবির কিছু দূর্নীতির তথ্য পান। এনিয়ে খোজ করায় তার ওপর রবির সমর্থকরা এ হামলা চালায়। এ ঘটনায় মামলা করার পরও কোন আসামীকে গ্রেফতার করা হয়নি।

এদিকে মামলা করার পরও আসামীদের গ্রেপ্তার না করায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মানববন্ধনে অংশ নেয়া অনেকেই পুলিশের ভুমিকা রহস্যজনক বলেও দাবী করেন। অবিলম্বে এলাকার এসব চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবী করেন নির্যাতনের শিকার সাংবাদিকসহ এলাকাবাসী।

এবিষয়ে জানতে অভিযুক্ত রবিউল ইসলাম রবির সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা এমন অভিযোগকে ভিত্তিহীন ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত বলে দাবী করেন।

তিনি বলেন, সম্প্রতি তিনি সরকারী চাকুরী থেকে অবসর নিয়েছেন। তার প্রতি এলাকার মানুষের ভালবাসা ও তাদের ইচ্ছায় ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনের ইচ্ছা পোষণ করেন। তিনি আওয়ামীলীগের প্রার্থী হওয়ার চেষ্টা করায় কেউ কেউ তার সুনাম ক্ষন্ন করার অপচেষ্টা শুরু করেন। তিনি কোন সাংবাদিকের ওপর হামলা করেননি বা কাউকে লেলিয়ে দেননি। তিনি কোন সন্ত্রাসী বাহিনী লালন বা পালন করেননা। তাকে এলাকায় হেয় করতে তার বিরুদ্ধে এমন মিথ্যা অভিযোগ তুলছেন।

  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে