চাঁপাইনবাবগঞ্জে অসহায়দের মাঝে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ

প্রকাশিত: মে ১২, ২০২১; সময়: ৮:৩৬ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিজস্ব যাকাত ফান্ড থেকে কর্মহীন, দরিদ্র, অসহায় ও দুঃস্থ্যদের মাঝে সেলাই মেশিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ৯৪ ব্যাচ এ্যালামনাই এ্যাসোসিয়েশন’র এহেন উদ্যোগকে স্বাধুবাদ জানিয়েছেন সূধীমহল।

পৌর এলাকার ২ নং ওয়ার্ডে অবস্থিত ঐতিহ্যবাহি বিদ্যাপিঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৪ ব্যাচের পক্ষ থেকে এসব বিতরণ করা হয়। এ লক্ষে ১২ মে বুধবার বিকাল ৪টার দিকে হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভা ও বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মোল্লা হাসান শরিফ সনি এবং সাধারণ সম্পাদক মো. নাসিরুল হক সার্বিক তত্বাবধানে অন্যান্যের মধ্যে সংগঠনের
সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. শহিদুল ইসলাম সরকার, ইঞ্জিনিয়ার মো. পরাগ আফতাবি, ইঞ্জিনিয়ার মো.
গোলাম কিবরিয়া, কোষাধ্যক্ষ মো. শাহজামান, সংগঠনের সদস্য ও কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. এনামুল হক।

আরও উপস্থিত ছিলেন, রাজশাহীর দূর্গাপুর থানা শিক্ষা অফিসার মো. মোখলেসুর রহমান মিঠু, দূদকের কুষ্টিয়া অঞ্চলের সহকারী পরিচালক মো. বাসেদ আলী, রাজশাহীর তানোর উপজেলা সমাজ সেবা অফিসার মো. হোসেন খাঁন, সংগঠনের সহ-সভাপতি মো. ইউসুফ আলী, ব্যবসায়ী মো. রাশেদুল আজিম রানাসহ সংহঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

বিতরণকালে সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মোল্লা হাসান শরিফ সনি জানান, বেশ কয়েক বছর ধরেই হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৪ ব্যাচের বন্ধুরা নিজ উদ্দ্যোগে ২৯ রমজানের দিনে ইফতারসহ এই জাতীয় কার্যক্রম চালিয়ে আসছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ইফতার কার্যক্রম বন্ধ থাকলেও এ অঞ্চলের কর্মহীন, দরিদ্র, অসহায় ও দুঃস্থ্যদের মাঝে সেলাইমেশিন এবং নগদ অর্থ বিতরণ করা হলো।

তিনি আরও বলেন, এর পরেও আমরা এসব মনিটরিং করবো যারা এগুলো পেলেন তারা ঠিকমত নিজ কাজে ব্যবহার করছেন কিনা। তাহলেই পরবর্তীতে আমরা আরও ভালো কিছু করার উৎসাহ পাবো। অনুষ্ঠানে ১১ জন দুঃস্থ্য মহিলার মাঝে ১১টি সেলাই মেশিন এবং নগদ ৬২ হাজার ২০০ টাকা প্রদাণ করা হয়

  • 86
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে