শিবগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় থানায় অভিযোগ

প্রকাশিত: মে ১০, ২০২১; সময়: ৭:৫৯ অপরাহ্ণ |
শিবগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল ভাষায় মন্তব্য করায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। তবে অভিযোগ দায়েরের এক সপ্তাহ অতিবাহিত হলেও এ পর্যন্ত কোন প্রতিক্রিয়া দেখা যায়নি। এতে এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের সাতরশিয়া গ্রামে। সোমবার বিকেলে সাতরশিয়া জামে মসজিদের ইমাম সৈবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গেল ৪ মে সাতরশিয়া গ্রামের মৃত সেতাব উদ্দিনের ছেলে শামির উদ্দিন এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগ পত্র থেকে জানা গেছে- গত ১৬ এপ্রিল শুক্রবার জুমার নামাজ শেষে সরকারের নির্দেশনায় ইসলামী ফাউন্ডেশনের পাঠানো করোনা বিষয়ে একটি সচেতনামূলক চিঠি ইমাম মুসল্লীদের উদ্দেশ্যে পড়ে শোনানোর সময় একই গ্রামের রমজান আলির ছেলে জামাল উদ্দিন চিঠিটি কেড়ে ছিঁড়ে ফেলেন এবং জাতির পিতা বঙ্গবন্ধুকে হনুমান বলে আখ্যায়িত করেন।

এ সময় মুসল্লীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে জামাল উদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর ও অশ্লীল মন্তব্য করে গালিগালাজ করতে থাকে। এ ঘটনায় শামির উদ্দিন প্রতিবাদ করায় গত ২০ এপ্রিল জামাল উদ্দিন তাকে প্রাণ নাশের হুমকী দেয়।

সাতরশিয়া জামে মসজিদের ইমাম সৈবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি স্থানীয় ভাবে মীমাংসা হলে ভাল হতো। তিনি আরও বলেন, ঘটনাটি নিয়ে একটি পক্ষ আমার ওপর ভীষণ ক্ষিপ্ত।

একই গ্রামের বীরমুক্তিযোদ্ধা আবদুল লতিফ এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে নায্য বিচার দাবি করেছেন।

তবে জামাল উদ্দিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম বলেন, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা জানান, জাতির পিতাকে নিয়ে কটুক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল মন্তব্য করার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে জাতির পিতাকে নিয়ে কটুক্তি করা জাতির জন্য অমর্যাদাকর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল মন্তব্য করায় রাষ্ট্রদ্রোহীর সামিল। সঠিক তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণের জোর দাবী করছি।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে