নিঃশব্দে চলে গেলেন গুণীশিল্পী সম্মাননা প্রাপ্ত শাহ্জাহান প্রামানিক

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২১; সময়: ৩:৪৬ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : নিঃশব্দে না ফেরার দেশে চলে গেলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়ার বাসিন্দা সদালাপী, শান্ত একজন মানুষ শাহজাহান প্রামাণিক। মৃত্যুকালে তার বয়স ৫৬ হয়েছিল।

নানা গুণে গুণান্বিত ছিলেন শাহজাহান প্রামাণিক। বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহজাহান চাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সাধারণ সম্পাদক ছিলেন। জেলা শিল্পকলা একাডেমি-২০১৬ গুণি শিল্পী হিসেবে সম্মাননা পেয়েছিলেন মরহুম শাহজাহান।

এ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ প্রথম আলো বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক ছিলেন। সামাজিক, সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব শাহজাহান প্রামাণিক একজন রবীন্দ্র সঙ্গীত শিল্পীও ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন পত্র পত্রিকায় কলামও লিখতেন। জাগোনারী বহ্নিশিখার সাথেও জড়িত ছিলেন মরহুম শাহজাহান প্রামাণিক।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক লেনিন প্রামাণিক ও শিমুল প্রামাণিক, সৈকত প্রামাণিক ও শাহনিনা প্রামাণিকের বাবা ও মরহুম রস্তম মেম্বারের ছোট ছেলে শাহ্জাহান প্রামাণিক।

বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহজাহান প্রামানিক মঙ্গলবার দিবাগত রাত পৌণে ৩ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

মরহুমের জানাযা ২৮ এপ্রিল বুধবার বাদ জোহর দুপুর ২ টার সময় মসজিদপাড়া গোরস্থানে অনুষ্ঠিত হয় এবং সেখানেই সমাহিত করা হয়। মরহুম শাহজাহান বহুদিন মাইক, সাউন্ড বক্সসহ সরঞ্জামাদি নিয়েই কাটিয়ে দেন। শেষের দিকে নিমতলায় তার দোকান ছিল।

সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মরহুমের বড় ছেলে লেনিন জানান, মঙ্গলবার বিকেলে পৌর এলাকার নিমতলা মোড়ে এক অটোরিক্সার ধাক্কায় তিনি আহত হন। পরে তাঁকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বিকেল সাড়ে ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তিনি মারা যান।

লেনিন প্রামাণিক এর বাবার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুর রেজা ইমন।

শোক প্রকাশ করেছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, সদর উপজেলা যুবলীগ সভাপতি আসাফুদ্দৌলা, পৌর যুবলীগ সভাপতি রাকিবুল হাসান বিরু ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ।

আরও শোক জানিয়েছেন, অধ্যক্ষ আতিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, জেলা জাসদের সাবেক সভাপতি আব্দুল মজিদ প্রমূখ। তাঁর মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভাও গভীর শোক প্রকাশ করেছে। এ ছাড়াও অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ এর প্রতিষ্ঠাতা ডি এম তালেবুন নবী, বার্তা প্রধান ও দৈনিক চাঁপাই দর্পণ এর সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক আশরাফুল ইসলাম রঞ্জু গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জামান।

  • 249
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে