ইউরোপীয়ান গণিত অলিম্পিয়াড বিজয়ী নাটোরের অমিকে জেলা প্রশাসনের সংবর্ধনা

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২১; সময়: ৩:১৬ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : ইউরোপীয়ান গার্লস ম্যাথ অলিম্পিয়াডে সাফল্য অর্জনকারী নাটোরের মেধাবী শিক্ষার্থী রায়ান বিনতে মোস্তাফা অমিকে সংবর্ধণা প্রদান করেছে জেলা প্রশাসন। রোববার জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ওই শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও ফুলের তোড়া তুলে দিয়ে শুভেচ্ছা জানান। প্রতিযোগিতায় অমি ব্রোঞ্জ পদক লাভ করে।

এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, করোনাকালীন সময়ে অলস সময় না কাটিয়ে নিজের মেধাকে শাণিত করেছে অমি, পেয়েছে সাফল্য। এই অর্জন অন্য শিক্ষার্থীদের জন্যে সময়কে কাজে লাগানোর ক্ষেত্রে একটি দৃষ্টান্ত। আন্তর্জাতিক পর্যায়ের একটি প্রতিযোগিতায় অমির এই প্রাপ্তি নাটোরসহ দেশের জন্যে গৌরবের।

গত ১১ ও ১২ এপ্রিল রোববার ও সোমবার প্রধমবারের মতো বাংলাদেশ ইউরোপীয়ান গার্লস্ ম্যাথ অলিম্পিয়াডে (ইজিএমও) অংশগ্রহণ করে। ২০১২ সাল থেকে ইজিএমও প্রতিবছর অনুষ্ঠিত হয়ে আসছে পর্যায়ক্রমে বিভিন্ন দেশে। এবার পৃথিবীর ৫৫টি দেশের ২১৩ জন প্রতিযোগী করোনার কারণে অনলাইনে জর্জিয়ায় অনুষ্ঠিত এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

ইউরোপিয়ান গার্লস ম্যাথ অলিম্পিয়াড সূত্রে জানা গেছে. প্রথমবার অংশগ্রহণেই বাংলাদেশের প্রতিযোগী ঢাকা ভিকারুননেসা নুন স্কুল এন্ড কলেজের নুজহাত আহমেদ দিশা ১৫ পয়েন্ট পেয়ে অর্জন করেছে রৌপ্যপদক আর নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের রায়ান বিনতে মোস্তাফা অমি ৮ পয়েন্ট পেয়ে জয় করেছে একটি ব্রোঞ্জপদক। দলগত স্কোরে বাংলাদেশ দল ভারত, নেদারল্যান্ডসের মতো অনেক দেশের চেয়ে এগিয়ে। এই বিজয়ে রায়ান বিনতে মোস্তফা অমির শিক্ষা প্রতিষ্ঠান নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন অমিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

জেলা প্রশাসকের দপ্তরে ক্রেস্ট ও ফুলের শুভেচ্ছা প্রদানকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন, নেজারত ডেপুটি কালেক্টর জুয়েল ইসলাম , অমি’র মা নাটোর সিটি কলেজের প্রভাষক তহমিনা খাতুন ও নানা নাটোরের জেলা প্রশাসন কার্যালয়ের সাবেক প্রধান সহকারী সিদ্দিকুর রহমান।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে