করোনা ভাইরাসমুক্ত মহাদেবপুর গড়তে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১; সময়: ৩:৩৩ pm |

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : সারাদেশে অস্থির হয়ে ওঠা করোনা ভাইরাসে শঙ্কিত হয়ে পরেছে সাধারণ মানুষ। মহাদেবপুরেও দিনদিন বেড়ে চলেছে করোনা রোগীর সংখ্যা। ইতিমধ্যে মহাদেবপুর উপজেলা পরিষদের সমাজসেবা দপ্তরের চারজন স্টাফ করোনা আক্তান্ত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এমন দুঃসময়ে মহাদেবপুরবাসীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান মিলন। তার নেতৃত্বে চলছে করোনাভাইরাস প্রতিরোধে প্রচারণা, সচেতনতা বাড়ানো এবং আবশ্যিক ভাবে মাস্কের ব্যবহার ও বিনামূল্যে মাস্ক বিতরণ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান মিলন জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে “ওয়ার্ড করোনা প্রতিরোধ টীম” গঠন করা হয়েছে। যে টীমে আছেন প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের ১০ জন করে শিক্ষক, আছেন সংশ্লিষ্ট ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অর্থাৎ প্রতিটি ইউনিয়নে ৯ টি টীমে মোট ৯০ জন শিক্ষক এবং উপজেলায় ১০ টি ইউনিয়নের ৯০ টি টীমে মোট ৯০০ জন শিক্ষক।

তারা যাচ্ছেন মসজিদে মসজিদে, পাড়ায় পাড়ায়, মানুষদের সচেতন করার জন্য পাশাপাশি উপজেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর সহযোগিতায় মাস্ক বিতরণ করছেন। উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ তা সমন্বয় করছেন, ১০ জন ট্যাগ অফিসার নিয়মিত মনিটরিং এবং তদারকি করছেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুন কুমার রায় তা সুপারভাইজ করছেন এবং নিয়মিত রিপোর্ট প্রদান করছেন তাকে।

তিনি আরো জানান, আমরা চেষ্টা করছি, শুধু আপনাদের আন্তরিক সহযোগিতা কাম্য। তিনি করোনা পরিস্থিতি উল্লেখ করে জানান,
উপজেলা পরিষদের সমাজসেবা দপ্তরের চারজন স্টাফ করোনা আক্রান্ত যার মধ্যে একজন বগুড়ায় হসপিটালাইজড। ঝুঁকি নিয়েই আমরা কাজ করছি আপনাদের সুরক্ষার জন্য। “আসুন নিজে সচেতন হই, অন্যকে সচেতন করি” করোনামুক্ত মহাদেবপুর গড়ি।

  • 42
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে