শিবগঞ্জের পৌর সভার উদ্যোগে  ভ্রাম্যমাণ ট্রাকে পানি সরবরাহ

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১; সময়: ১০:২৪ pm |
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : সদ্য নির্বাচিত মেয়র সৈয়দ মনিরুল ইসলামের উদ্যোগে শিবগঞ্জ পৌরসভার সবকটি ওয়ার্ডে নাগরিকদের সুবিধার্থে ৩টি ভ্রাম্যমাণ ট্রাকে পানি সরবরাহ শুরু হয়েছে। ট্রাকে বড় প্লাস্টিকের পানির ট্যাঙ্কিতে করে বাড়ি বাড়ি গিয়ে এ পানি সরবরাহ কার্যক্রম চলছে পবিত্র রমজান মাসে।
গত রোববার এর উদ্বোধন করেন, নবনির্বাচিত পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। এর আগে শিবগঞ্জ পৌরসভার পানি সংকট নিয়ে গণমাধ্যমগুলোতে সংবাদ প্রকাশিত হয়। অন্যদিকে পানি সংকটের স্থায়ী সমাধানের লক্ষে পানি সরবরাহ লাইন স্থাপনে দ্বিতীয় দফায় টেন্ডার আহ্বান করেছে জনস্বাস্থ্য বিভাগ। পাইপ লাইন স্থাপন শেষে পানি সরবরাহ শুরু হলে সংকট থেকে রেহাই পাবেন পৌরবাসী।
জানা গেছে, চৈত্র মাসের শুরুতেই পানির তীব্র সংকট দেখা দেয় শিবগঞ্জ পৌর সভায়। সংকট শুরুর প্রায় ৩ সপ্তাহ পর পৌর সভার উদ্যোগে বাড়ি বাড়ি পানি সরবরাহের উদ্যোগ নেয় শিবগঞ্জ পৌরসভা। পৌর মেয়র নিজে উপস্থিত থেকে বিকল্প উপায়ে পানি সরবরাহের উদ্বোধন করেন। এ সময় প্যানেল মেয়র-১ মো. ফারুক টুটুল ও প্যানেল মেয়র-২ আজিজুল ইসলামসহ পৌরসভা সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে ৫ নং ওর্য়াড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ আজিজুল ইসলাম জানান, পৌরবাসীর সমস্যার কথা বিবেচনা করে প্রতিদিন পৌরসভার সবকটি ওয়ার্ডে দুই বেলা ৩টি ভ্রাম্যমাণ ট্রাকে পানি সরবরাহ অব্যাহত থাকবে।
শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম পানি সংকটের জন্য আগের মেয়রদের দায়ী করেন। এছাড়া উচ্চবিত্তরা সাবমার্সিবল পাম্প বসানোয় সাধারণ টিউবওয়েল ও মটরচালিত টিউবওয়েলগুলোয় পানি উঠছে না বলেও তিনি জানান।
সংকট সমাধানে পৌর মেয়র বিকল্প উপায়ে পানি সরবরাহের পাশাপাশি ঢাকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে সশরীরে তদবির করায় দ্বিতীয় দফায় পানির পাইপলাইন স্থাপনের টেন্ডার দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। দ্রুত কাজ শেষ হলে পৌর এলাকার স্থাপিত ৬টি ডিপ টিউবওয়েলের মাধ্যমে পানি সরবরাহ আরম্ভ হবে।
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে