তাড়াশের সাবেক এমপি আমজাদ হোসেন মিলন আর নেই

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১; সময়: ৭:৪২ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-৩ (তাড়াশ) আসনের সাবেক সংসদ সদস্য ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী ম.ম আমজাদ হোসেন মিলন আর নেই (ইন্নালিল্লাহি… রাজিউন)। রোববার বেলা ১১টা ৪০ মিনিটে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল ও কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

সঞ্জিত কর্মকার জানান, গত ১০ এপ্রিল সকালে তিনি নিজ বাসভবনে শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হলে তাকে তাৎক্ষণিক এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল ও কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিনই তার অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়। ৮ দিন সেখানে চিকিৎসাধীন থেকে রোববার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুতে সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মন্ডল, সিরাজগঞ্জ-৬ আসনের এমপি হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবীবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ আসনের এমপি অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস গভীর শোক প্রকাশ ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলন ১৯৭১ সালে যুদ্ধকালীন উত্তরবঙ্গের বৃহৎ বেসরকারী যুব কমান্ড পলাশ ডাঙ্গা যুব শিবিরের সহ-সর্বাধিনায়ক হিসেবে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। এছাড়া তিনি তাড়াশ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেছেন।

আমজাদ হোসেন মিলনের রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ার। তিনি দুইবার করে তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়ন ও তাড়াশ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের জাতীয় সংসদ উপনির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া তিনি বিভিন্ন সময় তাড়াশ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। গত ১৪ ফেব্রুয়ারি প্রত্যক্ষ ভোটে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দলের দায়িত্ব পালন করছিলেন।

  • 99
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে