ভাইরাস ঠেকাতে সিরাজগঞ্জ শহরের প্রবেশ পথ বন্ধ

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২১; সময়: ২:৪০ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সরকারের কঠোর বিধিনিষেধ কার্যকর ও করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি কমাতে অকারণে শহরে প্রবেশ ও জনসমাগম সীমিত করতে সিরাজগঞ্জ শহরের গুরুত্বপূর্ন সংযোগ সড়ক বাঁশ, দড়ির ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে সিরাজগঞ্জ জেলা পুলিশ।

শনিবার সকালে শহর ঘুরে দেখা গেছে শহরের বাজার স্টেশন, খেদন সর্দারের মোড়, মুক্তিযোদ্ধা সংসদ গলি, টুকু ব্রীজ, ইলিয়ট ব্রীজ, সরকারি কলেজ গেট, শহীদ নাজমুল চত্বর, পামতলা মোড়, সদর থানা গেট ও পোস্ট অফিস সড়ক গুলোতে বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তবে পন্যবাহী পরিবহন ও জরুরী সেবার যানবাহন চলাচলের জন্য বাজার স্টেশন এলাকা থেকে নিউ ঢাকা রোড, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা সড়ক ও বগুড়া রোড চালু রয়েছে।

বাজার স্টেশন চেকপোস্ট দায়িত্বরত সদর থানার উপ পরিদর্শক ( এসআই) আবু ছাইদ জানান, আমরা মুভমেন্ট পাশ ছাড়া কাউকে রাস্তায় বের হতে দিচ্ছি না। তবে গুরুতর অসুস্থ রোগী বাহী গাড়ি গুলোকে ছাড় দিচ্ছি।

এ বিষয়ে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিদ্ধ আখতার পিপিএম বলেন, সরকারের ১৮ দফা নিদের্শনা বাস্তবায়ন করতে কঠোর বিধিনিষেধ মেনে চলার পাশাপাশি কোভিড ১৯ সংক্রমনের ঝুকি কমাতে অকারণে শহরে প্রবেশ ও জন সমাগন সীমিত করণের জন্য বাড়ি থেকে বের হতে নিরুৎসাহিত করতেই বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে সিরাজগঞ্জ শহরের গুরুত্বপূর্ন সড়ক গুলো বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আরও কয়েকটি প্রবেশমুখও বন্ধ হতে পারে। তিনি আরও বলেন, মানুষ নিজে থেকে সচেতন নয়। এ কারণে শুক্রবার থেকে পুলিশ আরও কঠোর অবস্থান নিয়েছে। বিপুল সংখ্যক পুলিশ মাঠে রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় বের হতে দেওয়া হচ্ছে না। অনেক রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রন করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের করোনা সেলের দায়িত্বে থাকা নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান জানান, লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে জেলার একাধিক ভ্রাম্যমাণ আদালত কাজ করছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে