৩ স্বর্ন রৌপ্য নিয়ে বাড়ি ফিরলো সিরাজগঞ্জের মেয়ে হিয়া

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১; সময়: ১২:৪৬ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : ঢাকায় অনুষ্ঠিত জাতীয় বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০ এ ৩টি ইভেন্টে অংশ নিয়ে ১টি স্বর্ন ও ২টি রৌপ্য পদক জয় করে বাড়ি ফিরেছে সিরাজগঞ্জের কৃতি খেলোয়াড় জান্নাত জেবিন হিয়া। জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করা হিয়ার এ কৃতিত্বে সিরাজগঞ্জ বাসী গৌরবান্বিত। এ ৩টি নিয়ে তার পুরষ্কারের সংখ্যা দাঁড়ালো ৫৭ টিতে।

জানা যায়, ক্রীড়া ক্ষেত্রে জাতীয় ইভেন্ট বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০, ৫ এপ্রিল শুরু হলে তাতে দেশের ৩১টি ফেডারেশনের হয়ে সারা দেশের অসংখ্য প্রতিযোগী অংশ নেয়। প্রথম পর্যায়ে জান্নাত জেবিন হিয়া গত সোম ও মঙ্গলবার ঢাকার শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ৫ হাজার মিটার স্কেটিং প্রতিযোগীতায় সবাইকে পিছনে ফেলে স্বর্ণ এবং রিলায় রেস প্রতিযোগীতায় রোপ্য পদক লাভ করে। এ দুটি প্রতিযোগীতায় সে বাংলাদেশ আনসারের হয়ে অংশ নেয়।

পরে বুধবার গেমসের রোলবল চ্যাম্পিয়নশীপে অধিনায়ক হিসেবে তার দল লেজার স্কেটিং ক্লাব ও আনসার ক্লাব অংশ নেয়। এতে ১-০ গোলে রানারআপ হলে হিয়া রোপ্য পদক পায়। এ ইভেন্টে স্বর্ণ পদক না পেলেও ১-০ গোল এর হার কে হার মনে করে না সে। হিয়া অধিনায়ক হিসেবে তার দলের খেলোয়াড়দের  নিয়ে গর্ব করে। সে জানায়, ক্লাবের হেড কোচ আশরাফুল মাসুম, কোচ নওসিফ হোসেন দীপ্র আর প্রেসিডেন্ট আসিফ হাসানের সার্বিক সহযোগীতায় পর পর ৩বার ন্যাশনাল গেমসে বিজয়ী হয়েছে আমাদের দল। আগামী বাংলাদেশ গেমস এ চ্যাম্পিয়ন  হতে এখন থেকেই কৌশল রপ্ত করবে।

এদিকে প্রচার মাধ্যমের আড়ালে থাকা দেশের অনন্য নারী ক্রীড়াবিদ জান্নাত জেবিন হিয়া বর্তমানে ভিখারুন্নেছা নুন স্কুল ও কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী হিসেবে অধ্যায়নরত। তার বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের খাস বড় শিমুল গ্রামে। তার বাবা হাবীব উল্লাহ বাহার যমুনার দুর্গম চৌহালীর চরাঞ্চলের অবহেলিত মানুষের ভাগ্য বদলে ভুমিকা পালনকারী এবং সিরাজগঞ্জের অন্যতম উন্নয়ন সংগঠন মানবমুক্তি সংস্থার নির্বাহী পরিচালক।

মা জুলেখা খাতুন ও বড় ভাই জিহান আহমেদ সেতু উভয়ই উন্নয়ন কর্মী হিসেবে নিয়োজিত। হিয়ার এই কৃতিত্বে সিরাজগঞ্জবাসী গর্বিত। এজন্য স্থানীয় সিরাজগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবীবে মিল্লাত মুন্না ও সয়দাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নবিদুল ইসলাম, হিয়া ও তার পরিবারকে শুভেচ্ছা জানিয়ে তার উত্তর উত্তর সফলতা কামনা করেছে।

  • 239
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে