করোনায় সাপাহারের মানুষের পাশে মহরম হোসেন

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১; সময়: ৬:৫৯ pm |

নিজস্ব প্রতিবেদক, সাপাহার : নওগাঁর সাপাহার লোড পয়েন্ট অফিসের সদ্য সাবেক সভাপতি মহরম হোসেন “মাইক্রো স্ট্যান্ড সমিতির” সদস্যদের সাথে মতবিনিময় ও মাস্ক বিতরণ করেছেন। বুধবার বেলা ১১টায় সমিতির অফিস চত্বরে এ কর্মসূচিতে মাইক্রো স্ট্যান্ডের সকল সদস্য উপস্থিত ছিলেন। মতবিনিময়কালে মহরম হোসেন সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান।

মহামারী করোনাভাইরাসের শুরু থেকেই মহরম হোসেন কয়েক দফায় মাস্ক বিতরণ, অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, পুরো বাজারে জীবাণুনাশক স্প্রেসহ মহামারী থেকে সাধারণ মানুষকে বাঁচাতে বিভিন্ন সেবামূলক কাজ চালিয়ে যাচ্ছেন।

শুরুতে তিনি এলাকার মানুষের মাঝে প্রায় ১০ হাজার মাস্ক বিতরণ করেন। প্রথমে তিনি বাসস্ট্যান্ড এলাকায় মাস্ক বিতরণ শুরু করেন। এরপর উপজেলার বিভিন্নস্থানে আরো প্রায় ৩০ থেকে ৪০ হাজার মাস্ক বিতরণ করেন।

এর আগে সামাজিক দুরত্ব বজায় রেখে শ্রমিক, অতি দরিদ্র, দুস্থ, দিনমজুর, হরিজন সম্প্রদায়, প্রতিবন্ধী, ভিক্ষুক, দিন মজুর, রিক্সাচালক, ভ্যানগাড়ী চালক, পরিবহন শ্রমিক, রেষ্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও চায়ের দোকানসহ কর্মহীন অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

সোমবার (৫ এপ্রিল) থেকে শুরু হওয়া ২য় লকডাউনের প্রথম দিন থেকেই তিনি মাস্ক বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক কাজ করে যাচ্ছেন। সাপাহার লোড পয়েন্ট অফিসের সদ্য সাবেক সভাপতি মহরম হোসেনের এমন কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজন।

মহরম হোসেন বলেন, করোনাভাইরাস মহামারিতে বিশ্ব থমকে গেছে। যার প্রভাব পড়েছে নিন্ম আয়ের দরিদ্র মানুষের ওপর। তাদের আয় বন্ধ হয়ে গেছে। সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধে সরকার অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। এটি সকলের জন্য মঙ্গলজনক কিন্তু অনেক নিম্ন আয়ের মানুষ সাময়িক সময়ের জন্য সমস্যায় পড়েছেন।

মহরম হোসেন আরো বলেন, যতদিন মহামারী থাকবে ততদিন পর্যন্ত অসহায় মানুষের সেবা করে যাব। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া ও পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে না আসা পর্যন্ত আমার এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

 

  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে